সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / নড়াইলের লোহাগড়ায় সালেহা ফাউন্ডশনের উদ্যোগে ১৩০ মেধাবী শিশু শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

নড়াইলের লোহাগড়ায় সালেহা ফাউন্ডশনের উদ্যোগে ১৩০ মেধাবী শিশু শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

মাহফুজুল ইসলাম মন্নুঃ নড়াইলের লোহাগড়া উপজেলার নিভৃত পল্লী লংকারচরে শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে ” সালেহা  ফাউন্ডেশন”। শনিবার(৫ মার্চ) ১৩০জন মেধাবী শিশু শিক্ষার্থীকে  বৃত্তি প্রদান করেছে সালেহা  ফাউন্ডেশন। বৃত্তি পেয়ে শিক্ষার্থীরা যেন শিক্ষার প্রতি আরো বেশি অনুপ্রাণিত হয় সেটিই  এই ফাউন্ডেশনের অন্যতম  উদ্দেশ্য।
সূত্র জানায়,  শনিবার বেলা ১১ টায় ইতনা ইউনিয়নের  লংকারচর  গ্রামে বায়তুল মামুর জামে মসজিদ চত্বরে সালেহা  ফাউন্ডেশন মেধাবী শিশু শিক্ষার্থীদের জন্য বৃত্তিপ্রদান অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিষ্ঠানের সভাপতি  সালেহা খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ইতনা ইউপি চেয়ারম্যান শেখ সিহানুক রহমান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন  সালেহা  ফাউন্ডেশনের পরিচালক ও  ঢাকা ওয়াসার নির্বাহী  প্রকৌশলী মোঃ শফিক আহমেদ খান, বীর মুক্তিযোদ্ধা মোঃ কবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী মৃধা, লোহাগড়া পৌর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হাসান শিমুল, শিক্ষক মোঃ আবুল বাশার, শিক্ষক মোঃ লুৎফর রহমান, শিক্ষক কাজী আল হেলাল প্রমুখ।
সালেহা  ফাউন্ডেশনের  পরিচালক  ও  ঢাকা ওয়াসার নির্বাহী  প্রকৌশলী মোঃ শফিক আহমেদ খান জানান, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত  ১২ টি সরকারি প্রাথমিক বিদালয়ের  ও ১টি  মাদ্রাসার  মেধাবী শিক্ষাথীদের মধ্যে ৬৫ জনকে ১২শ টাকা করে এবং ৬৫জনকে ৮শ টাকা করে মোট ১ লাখ ৩০ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়েছে।
সালেহা  ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি  এ্যাডভোকেট দৌলত আহমেদ খান। ২০২০ সালে লংকারচর গ্রামে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার উন্নয়নে শিক্ষানুরাগী এ্যাডভোকেট দৌলত আহমেদ খান প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। তাঁর মৃত্যুর পর সুযোগ্য স্ত্রী সালেহা খানমের নেতৃত্বে  সুশিক্ষিত  সন্তানরা প্রতিষ্ঠানটি পরিচালনা করছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল স্থলবন্দরে রাজস্ব ঘাটতি হতে পারে  ১৫০ কোটি টাকা

  আনোয়ার হোসেন, নিজস্ব প্রতিনিধি,যশোরঃ ইন্টারনেট সেবা বন্ধ থাকায় বেনাপোল স্থল বন্দর ...