সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / নিষেধাজ্ঞা না থাকায় বেনজীর যেকোনো জায়গায় যেতেই পারেন : পররাষ্ট্রমন্ত্রী

নিষেধাজ্ঞা না থাকায় বেনজীর যেকোনো জায়গায় যেতেই পারেন : পররাষ্ট্রমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক:

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিষয়ে কোর্ট বা দুদকের দেশত্যাগে কোনো নিষেধাজ্ঞা না থাকায়, তিনি চাইলে যেকোনো জায়গায় যেতেই পারেন।

আজ সোমবার (৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এন্টিগা ও নিউইয়র্ক সফর পরবর্তী মিডিয়া ব্রিফিংয়ে সাংবা‌দিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

সাবেক আইজিপি বেনজীর আহমেদকে ৬ জুন দুদকে তলব করা হয়েছে। কিন্তু তিনি দেশে নেই বলে খবর চাউর হয়েছে। য‌দি তি‌নি দেশে না থেকে থাকেন তবে তার বিরুদ্ধে পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো পদক্ষেপ নেবে কিনা- জানতে চান এক সাংবা‌দিক।

হাছান মাহমুদ বলেন, তাঁর দেশত্যাগে তো কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। কোর্টও দেয়নি, দুদকও দেয়নি। কারও ওপর যখন দেশত্যাগে নিষেধাজ্ঞা না থাকে তিনি তো যেকোনো জায়গায় যেতেই পারেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৬ জুন তিনি হাজির হচ্ছেন কি হচ্ছেন না সেটি হচ্ছে দেখার বিষয়, নাকি তিনি সময় নিচ্ছেন। যেহেতু তার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা কোনো জায়গা থেকে দেওয়া হয়নি, তাহলে তিনি যেকোনো জায়গায় যেতেই পারেন।

আদালত অত্যন্ত স্বাধীনভাবে কাজ করছে বিধায় এই বিষয়গুলো উঠে এসেছে। এটাতো অন্য কেউ তুলে আনেনি। সরকার এ ব্যাপারে অত্যন্ত স্বচ্ছ এবং সরকারের অবস্থান অত্যন্ত পরিষ্কার।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...