সর্বশেষ সংবাদ
Home / অন্যান্য / নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

নিয়ামতপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি :
“স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে জাতীয় ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার ( ৮ জুন) বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ মোরশেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।
সহকারী কমিশনার (ভূমি) রূপম দাসের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল লতিফ, সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, সার্ভেয়ার অলোক কুমারসহ উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
আগামী ১৪ জুন পর্যন্ত দেশের সকল ভূমি অফিসে এই কর্মসূচি চলবে। শতভাগ হয়রানি, ভোগান্তি ছাড়াই মিলবে ভূমির যাবতীয় সেবা। ভূমি সংক্রান্ত সেবাগুলোর মধ্যে ই-নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, মৌজা ম্যাপ, খতিয়ান প্রদানসহ ভূমি সংক্রান্ত অন্যান্য সেবা দেয়া হবে।
প্রধান অতিথি ফরিদ আহমেদ বলেন, ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে। কিন্তু এখনো অনেকে অনলাইন সেবা নিতে অন্যের দারস্থ হচ্ছেন। আর সে সুযোগে একটি চক্র সেবা গ্রহীতাদের ধোকা দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। এ থেকে পরিত্রানের জন্য সকলকে  ই-সেবা গ্রহন সম্পর্কে ভালোভাবে জানতে হবে। সরকারের আগামীর ভিশন স্মার্ট বাংলাদেশ। আর এই স্মার্ট বাংলাদেশ বাস্তবে রূপ দিতে হলে সবাইকে স্মার্ট হতে হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে সরকারি চাকরি থেকে কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ

কাজল খান – মাদারীপুর জেলা প্রতিনিধি:: সরকারি চাকরি থেকে কোটা ব্যবস্থা বাতিলের ...