সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / নরসিংদী জেলা কারাগারে হামলার ঘটনায় ৬৮ কারারক্ষী সাময়িক বরখাস্ত

নরসিংদী জেলা কারাগারে হামলার ঘটনায় ৬৮ কারারক্ষী সাময়িক বরখাস্ত

 

মোঃএমরুল ইসলাম,জেলা প্রতিনিধি,নরসিংদীঃ

নরসিংদী জেলা কারাগারে হামলা চালিয়ে ৮২৬ কয়েদী ছাড়িয়ে নেয়াসহ ৮৫ অস্ত্র ও ৮ হাজার রাউন্ড গুলি লুটের ঘটনায় জেলা কারাগারের ৬৮ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

বুধবার (৩১ জুলাই) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের বরাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি সংবাদকর্মীদের জানান, নরসিংদী জেলা কারাগারে নিয়োজিত ৭৬ জন কারারক্ষীর মধ্যে গত ১৯ জুলাই শুক্রবার ৮ জন ছুটিতে ছিলেন এবং দায়িত্বে ছিলেন ৬৮ জন করারক্ষী। কারাগারে হামলার পর গত ২৩ জুলাই জেল সুপার আব্দুল কালাম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে বরখাস্ত করা হয়। পরে দায়িত্বে অবহেলার দায়ে ৬৮ জন কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে।

 

কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৯ জুলাই বিকেলে নরসিংদী জেলা কারাগারে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় জেলখানায় থাকা ৯ জন জঙ্গিসহ ৮২৬ জন কারাবন্দী পালিয়ে যায়। জেলখানার অস্ত্রাগার থেকে লুট হয় ৮৫টি আগ্নেয়াস্ত্র ও ৮ হাজার গুলি। পুড়িয়ে দেয়া হয় জেলখানার গুরুত্বপূর্ণ সব নথি ও আসবাবপত্র।

 

৮২৬ জন কারাবন্দী মধ্যে এখন পর্যন্ত ৫৯২ জন আদালতে স্বেচ্ছায় আত্মসর্মপণ করেছেন। ৮৫টি লুট হওয়া অস্ত্রের মধ্যে ৪৯ টি অস্ত্র ও ১ হাজার ৯১টি গুলি উদ্ধার করা হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...