সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / নরসিংদী জেলা কারাগারে হামলায় জড়িত থাকার অপরাধে লুট হওয়া অস্ত্রসহ গ্রেপ্তার-২

নরসিংদী জেলা কারাগারে হামলায় জড়িত থাকার অপরাধে লুট হওয়া অস্ত্রসহ গ্রেপ্তার-২

 

মোঃএমরুল ইসলাম,জেলা প্রতিনিধি,নরসিংদীঃ

নরসিংদী কারাগারে হামলার ঘটনায় সরাসরি জড়িত মো: আরিফুল ইসলাম ও মো: শফিক নামের দুইজনকে লুট হওয়া অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা জেলা কারাগারে হামলা ও অস্ত্র লুটের পর সেসব অস্ত্র দিয়ে পুলিশের ওপর গুলি করার কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।
বৃহস্পতিবার দুপুরে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

 

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে শিবপুর উপজেলার কারারচর এলাকার বৈশাখী স্পিনিং মিল সংলগ্ন এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কামারগাঁও গ্রামের আবু বক্কর ছিদ্দিকের ছেলে ও নরসিংদী সদরের টাউয়াদী এলাকার ভাড়াটিয়া মো: আরিফুল ইসলাম (২১) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ফেরাইজাকান্দি এলাকার মরম আলীর ছেলে মো: শফিক (২৪)।

 

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন,জেলা কারাগারে হামলার ঘটনায় সরাসরি জড়িত মো: আরিফুল ইসলাম ও মো: শফিক অস্ত্র লুটের পর সেসব অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর গুলি করে। কতিপয় স্থানীয় বিএনপি নেতার প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশে কারাগারে হামলা ও অস্ত্র লুটসহ পুলিশের ওপর হামলার কথা স্বীকার করে আদালতে স্বীকরোক্তিমূলক জবাদবন্দী দিয়েছে গ্রেপ্তার হওয়া আরিফুল ও শফিক।

পুলিশ সুপার আরও জানান“হামলার পরপর হাইয়েস গাড়ীতে করে পালিয়ে যায় জঙ্গিরা”এমন শিরোনামে ফুটেজসহ কয়েকটি গণমাধ্যমে খবর প্রচার হয়, যা ছিল সম্পূর্ণ ভুল। এসব গাড়ী বিয়ের বরযাত্রীবাহি গাড়ী ছিল। পুলিশী তদন্তে সব তথ্য বের হয়ে এসেছে।

এছাড়া নরসিংদী জেলা কারাগারসহ বিভিন্ন স্থাপনায় হামলা ও অস্ত্র লুটের ঘটনায় আরও দুটি মামলা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ১৩টি মামলায় ২৭৫ জনকে গ্রেপ্তার ও কারাগার হতে লুট হওয়া ৮৫ অস্ত্রের মধ্যে ৫০টি অস্ত্র উদ্ধার ছাড়াও জেল পলাতক ৫৯৮ কয়েদী আত্মসমর্পন করেছে বলেও জানান পুলিশ সুপার।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...