সর্বশেষ সংবাদ
Home / অন্যান্য / নরসিংদীর মনোহরদীতে অযত্নে অবহেলায় পরে আছে পোস্ট অফিস,সংস্কার চায় এলাকাবাসী

নরসিংদীর মনোহরদীতে অযত্নে অবহেলায় পরে আছে পোস্ট অফিস,সংস্কার চায় এলাকাবাসী

মোঃ এমরুল ইসলাম – নরসিংদী প্রতিনিধি::
নরসিংদীর মনোহরদীতে অযত্নে অবহেলায় পরে আছে পোস্ট অফিস,সংস্কার চায় এলাকাবাসী। খোঁজ নিয়ে জানা যায়,উপজেলার নরেন্দ্রপুর গ্রামের পোস্ট অফিস থেকে সেবা গ্রহণ করে লেবুতলা ইউনিয়ন ও খিদিরপুর ইউনিয়নের সাত গ্রামের মানুষ।
এলাকার একাধিক মানুষের সাথে কথা বলে জানা যায়,স্বাধীনতা সংগ্রামের  আগে প্রতিষ্ঠিত এই অফিস থেকে এক সময় ঠিকঠাক সেবা পাওয়া গেলেও প্রয়াত পোস্ট মাষ্টার নুরুল ইসলাম মারা যাওয়ার পর থেকে ওনার ছেলে মোশাররফ হোসেন কিছু দিন বাজারে দোকানে বসে কিছু চিঠি বিলি করলেও, মোশাররফ হোসেন প্রবাসে চলে যাওয়ার পর ওনার স্ত্রী বাড়িতে বসে চিঠি বিলি ও গ্রহণ করে বিধায় অনেক সময় ওনার বাড়ি না চিনার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের।
চর আহাম্মদপুর গ্রামের সোহেল রানা বলেন আমার চাকুরির জরুরি চিঠি সঠিক সময়ে না পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে পারি নাই। রায়ের পাড়া গ্রামের একজন ও এমন অভিযোগ করে বলেন স্থায়ীভাবে যদি কোনো ঘর করে নিয়মিত অফিসে বসে তাহলে দুই ইউনিয়নের সাতটি গ্রামের মানুষের কষ্ট লাগব হবে। কিছু দিন আগে লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন আকন্দকে বিষয়টি অবহিত করলে সরেজমিনে গিয়ে তিনি বলেন,অফিস ঘর মেরামত করার এখতিয়ার আমার নেই,তবে নিচ থেকে সরে যাওয়া মাটি ভরাট করে দিব।
এর কিছু দিন আগে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মারুফ দস্তেগীরকে দেখালে ওনি বলেছিলেন অফিস ঘরকে আর একটু সামনে সরকারি খাস জমিতে নিয়ে স্থায়ী ভাবে করে দেওয়ার জন্য ব্যবস্থা করবেন। সহকারী কমিশনার(ভূমি)এর সাথে যোগাযোগ করার ব্যাপারে পোষ্ট অফিসের দায়িত্ব পালন করা (মোশাররফ হোসেনের স্ত্রী) রুমা বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি সহকারী কমিশনা(ভূমি)মহোদয়ের অফিসে গিয়ে স্যারকে না পেয়ে চলে এসেছি।
এলাকাবাসী জানান,সরকারী বা বেসরকারী উন্নয়ন সংস্থার মাধ্যমে পাকিস্তান আমলে প্রতিষ্ঠিত এই পোষ্ট অফিস থেকে সাধারণত মানুষ যেন পূর্ণ সেবা গ্রহণ করতে পারে এটাই আমাদের দাবী।
এমতাবস্থায় আমরা মনোহরদী উপজেলা প্রেসক্লাবের মাধ্যমে পোষ্ট অফিসের পূর্ণ সংস্কার ও দায়িত্বরত পোষ্ট মাষ্টারের জবাবদিহিতা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসার,মনোহরদী,সহকারী কমিশনার(ভূমি)মনোহরদী সহ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে সরকারি চাকরি থেকে কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ

কাজল খান – মাদারীপুর জেলা প্রতিনিধি:: সরকারি চাকরি থেকে কোটা ব্যবস্থা বাতিলের ...