সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / দুই দিকপাল রবীন্দ্র-নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে সংগীত-নৃত্য ও আবৃত্তি পরিবেশন

দুই দিকপাল রবীন্দ্র-নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে সংগীত-নৃত্য ও আবৃত্তি পরিবেশন

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম থেকে : দুই দিকপাল রবীন্দ্র-নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে সংগীত-নৃত্য ও আবৃত্তি পরিবেশন। কুড়িগ্রামে বাংলা সাহিত্যের দুই দিকপাল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে রবীন্দ্র-নজরুল সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সন্ধ্যায় কুড়িগ্রামের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন প্রচ্ছদ কুড়িগ্রাম এ সন্ধ্যার আয়োজন করে। প্রচ্ছদ কুড়িগ্রাম এর সভাপতি জুলকারনাইন স্বপন এর সভাপতিত্বে অনুষ্ঠানে দুই কবির জীবনী নিয়ে আলোচনা করেন ওপার বাংলার পশ্চিমবঙ্গ থেকে আগত নজরুল বিশেষজ্ঞ অরুন গৌতম, কুড়িগ্রামের পাললিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সাংবাদিক সফি খান, ছানালাল বক্সী, আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফকরুল ইসলাম, সাংস্কৃতিক সংগঠক কবি জ্যোতি আহমদ, কবি সোলায়মান বাবুল, বিশিষ্ট সংগীত শিল্পী মোজাম্মেল হক, প্রচ্ছদ কুড়িগ্রাম এর সাবেক সভাপতি দুলাল বোস, সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক প্রমূখ।

আলোচনাসভায় রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের জীবন নিয়ে আলোচনা হয়। পরে বিশিষ্ট সংগীত শিল্পী মিজানুর রহমান মিজানের পরিচালনায় সংগীতানুষ্ঠান, নৃত্য ও আবৃত্তি পরিবেশিত হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...