সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / তালা কেটে চুরি,চোর চক্রের মূল হোতা সহ গ্রেফতার ২

তালা কেটে চুরি,চোর চক্রের মূল হোতা সহ গ্রেফতার ২

গত ১৯ মার্চ ২৪ ইং তাং ভোর ৬ ঘটিকা হতে বিকাল ৫ ঘটিকার মধ্যবর্তী সময়ে চোরেরা জৈনকা শমীর্ষ্ঠা বড়ুয়া এর চান্দগাঁও আবাসিক এলাকা,এ-ব্লক, রোড নং-১, বাসা নং-৭,২য় তলার বাসায় মেইন দরজার তালা কেটে স্বর্ণালংকার, নগদ টাকা ও প্রাইজবন্ড চুরি করে। অভিযোগের ভিত্তিতে চাঁন্দগাও থানার মামলা নং-৩২-৩-২৪ইং ধারা-৪৫৪/৩৮০ পেনাল কোড রুজু হয়।

মামলা হওয়ার পর উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ মোমিনুল হাসান সঙ্গীয় এসআই মৃণাল কান্তি মজুমদার, এসআই শরীফ উদ্দিন শাওন, এএসআই জালাল উদ্দিন, এএসআই রাজু আহমেদ, এএসআই ফাইয়াজ, এএসআই নজরুল ইসলাম, এএসআই শাহ আলম, এএসআই আব্দুর রহমান’দের সহায়তায় ঘটনাস্থল ও ঘটনাস্থলের আশপাশ এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সহিত জড়িত আসামী রবিন(২৪)’কে ১৯ এপ্রিল ২৪ ইং তাং গ্রেফতার করেন। ধৃত আসামী সে অপরাপর আসামীদের নাম সহ বিজ্ঞ আদালতে তার অপরাধ স্বীকার করে জবানবন্দি প্রদান করে। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় মামলার তদন্তকারী অফিসার এসআই(নিঃ) মোঃ মোমিনুল হাসান সহ চান্দগাঁও থানার উপরোক্ত আভিযানিক দল অভিযান পরিচালনা করে ১৫ মে ২৪ ইং তাং বিকালে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন সিআরবি এলাকা হতে আসামী আব্দুল্লাহ আল হৃদয় প্রঃ রিফাত(২২)’কে গ্রেফতার করে এবং তার দেওয়া তথ্য মোতাবেক পৃথক অভিযান পরিচালনা করে চান্দগাঁও থানাধীন মেহেরাজখান চৌধুরী ঘাটা এলাকা হতে অপর আসামী মোঃ কামাল হোসাইন মুন্না(২৪)’কে ১৫ মে২৪ ইং তাং রাতে গ্রেফতার করে। ধৃত আসামী মোঃ কামাল হোসাইন মুন্না এর হেফাজত হতে মামলার ঘটনায় চুরি হওয়া স্বর্ণের ১টি গলিত বার, যার ওজন ১ ভরি, চোরাইকাজে ব্যবহৃত ১টি লোহার তৈরি কাটার, ১টি প্লাস এবং ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী আব্দুল্লাহ আল হৃদয় প্রঃ রিফাত(২২) ও মোঃ কামাল হোসাইন মুন্না(২৪)’ দ্বয়ের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে একাধিক চুরি ও মাদক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। চুরির মালামাল উদ্ধারের সাথে মাদকদ্রব্য উদ্ধার হওয়ায় মাদকদ্রব্য উদ্ধার সংক্রান্তে এসআই মোঃ মোমিনুল হাসান চান্দগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক ১টি মামলার মাদক মামলা দায়ের।

 

জনাযায়, আসামীরা পেশাদার অপরাধী। তারা বিভিন্ন এলাকার বাসা বাড়ি টার্গেট করে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন থানা এলাকায় দিনের বেলা ও রাতের বেলা ঘুরাফেরা করে। তারা বিভিন্ন বাড়ির দিকে নজর রাখে। কোন ঘরে আলো না থাকলে তারা মনে করে সে বাসার লোকজন নেই। আবার বিভিন্ন বাসা বাড়ীতে সিঁড়ি দিয়ে উঠে দেখে তালা দেওয়া আছে কিনা।তালা দেওয়া থাকলে তারা সে বাসাকে টার্গেট করে কাটার দিয়ে তালা কেটে সময়মত চুরি সংঘটন করে। আবার কোন বাড়িতে দারোয়ান না থাকলে সুযোগ বুঝে বিল্ডিংয়ে উঠে যে বাসায় তালা দেওয়া থাকে সে বাসার দরজায় তাদের কাছে থাকা লোহার কাটার ও প্লাস দিয়ে তালা ভেঙ্গে বাসায় প্রবেশ করে বাসার ভিতরে থাকা স্বর্ণালংকার, নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র চুরি করে।

গ্রেফতারকৃত আসামী আব্দুল্লাহ আল হৃদয় প্রঃ রিফাত (২২), পিতা-মৃত আব্দুল ছালাম, , সাং-হাকিব আলী পাড়া, পূর্ব ধেছুয়াপালং, রাবেতা ৯নং খুনিয়া পালং, থানা-রামু, জেলা-কক্সবাজার, বর্তমানে-টেক্সটাইল, গ্রীণভ্যালী হাউজিং সোসাইটি, ২নং রোড, জাফর সাহেবের বিল্ডিং এর ভাড়াটিয়া, থানা-বায়েজীদ বোস্তামী, জেলা-চট্টগ্রাম, মোঃ কামাল হোসাইন মুন্না (২৩), পিতা-মৃত আব্দুল ছালাম, সাং-বড়গুদার পাড়া, ৫নং ওয়ার্ড, , ১নং ঈদগড় ইউপি (বদরু মেম্বার এর এলাকা), থানা-রামু, জেলা-কক্সবাজার, বর্তমানে-অক্সিজেন, বালুছড়া, মাইশার মারের বাসা, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রাম।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজশাহীতে সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা

এই রাজশাহী অফিস: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার দায়ে গণপিটুনিতে ...