সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ড. ইউনূসকে অভিনন্দন মমতা ব্যানার্জি
Oplus_0

ড. ইউনূসকে অভিনন্দন মমতা ব্যানার্জি

 

নিজস্ব প্রতিনিধি:

লাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) শপথ নিয়েছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

তাঁর নেতৃত্বাধীন সরকারের উদ্দেশে অভিনন্দনবার্তা দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শুক্রবার এক্স হ্যান্ডলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি লিখেছেন, ‘অধ্যাপক মুহাম্মদ ইউনূস-সহ বাংলাদেশে যারা কার্যভার গ্রহণ করেছেন, তাদের প্রতি আমার আন্তরিক অভিনন্দন ও শুভকামনা রইল। আশা করি, তাদের সঙ্গে আমাদের সম্পর্ক আরও উন্নত হবে।’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আশা করেন, শিগগিরই বাংলাদেশের সঙ্কট কাটবে। আবার শান্তি ফিরে আসবে সে দেশে। মমতা লিখেছেন, ‘বাংলাদেশের উন্নতি, শান্তি, প্রগতি ও সর্বস্তরের মানুষের আরও ভাল হোক— এই কামনা করি।

ওখানকার ছাত্র, যুব, শ্রমিক, কৃষক, মহিলা থেকে শুরু করে সকলের প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা রইল। আশা করি, খুব শীঘ্রই সঙ্কট কেটে যাবে, শান্তি ফিরে আসবে। শান্তি ফিরে আসুক তোমার-আমার এই ভালবাসার ভুবনে। আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভাল থাকলে, আমরাও ভাল থাকব।’

বৃহস্পতিবার রাতে ঢাকার বঙ্গভবনে শপথ নেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ইউনূস। ইউনূসকে এবং আরও ১৩ জন উপদেষ্টাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

অন্তর্বর্তী সরকারে মোট ১৬ জন উপদেষ্টা থাকছেন। তিনজন উপদেষ্টা ঢাকার বাইরে থাকায় তাদের শপথ পরে হবে বলে জানানো হয়েছে। ড. ইউনূসের শপথ নেওয়ার পরেই তাকে অভিবাদন জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লিখেছেন, ‘মুহাম্মদ ইউনূসকে তার নতুন দায়িত্বের জন্য আমার শুভকামনা জানাচ্ছি। আমাদের আশা, বাংলাদেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে এবং হিন্দুসহ সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

দুই দেশের জনসাধারণের শান্তি, নিরাপত্তা এবং উন্নয়নের জন্য বাংলাদেশের সঙ্গে মিলেমিশে কাজ করতে বদ্ধপরিকর ভারত।’

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...