সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি ও বানিজ্য / ডিএসইতে টানা তিন কার্যদিবস দেড় হাজার কোটি টাকার ওপরে লেনদেন

ডিএসইতে টানা তিন কার্যদিবস দেড় হাজার কোটি টাকার ওপরে লেনদেন

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল মঙ্গলবারও দেড় হাজার কোটি টাকার ওপরে লেনদেন হয়েছে। এ নিয়ে চলতি সপ্তাহের টানা তিন কার্যদিবস ডিএসইতে দেড় হাজার কোটি টাকার বেশি লেনদেন হলো। লেনদেনের পাশাপাশি এ সময় মূল্যসূচকেরও বড় উত্থান হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৩.৪৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরিয়া সূচক ৮.৫৯ পয়েন্ট বেড়ে ১৩৮৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১০.৪৬ পয়েন্ট বেড়ে ২১৪৩.৭০ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন এই বাজারে মোট ১ হাজার ৬৫১ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এর আগের দুই কার্যদিবসে যথাক্রমে ১ হাজার ৬৫৪ কোটি ৭৮ লাখ টাকা ও ১ হাজার ৫৮০ কোটি ৪০ লাখ টাকা লেনদেন হয়েছিল। গতকাল ডিএসইতে লেনদেনকৃত মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৪৮টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির দর।

দেশের প্রধান এই শেয়ার বাজারে গতকাল টাকার অঙ্কে লেনদেনের ভিত্তিতে শীর্ষ ১০টি কোম্পানি হলো: সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, বিডি থাই অ্যালুমিনিয়াম, ফু-ওয়াং ফুড, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, অলিম্পিক এক্সেসরিজ, ওরিয়ন ইনফিউশ, ফরচুন সুজ, এনভয় টেক্সটাইল, দেশবন্ধু পলিমার এবং আইএফআইসি ব্যাংক।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৪১ পয়েন্ট বেড়ে ১০৮৩৬ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ২৩ কোটি ৩২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৯ কোটি ১৩ লাখ টাকা। গতকাল সিএসইতে লেনদেনকৃত মোট ৩০৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৈষম্যবিরোধী আন্দলনের প্রভাবে জুলাই-আগস্ট মাসে এলসি খোলা ও নিষ্পত্তি কমেছে ১৩ শতাংশ

  স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে গত জুলাই-আগস্ট মাসে অস্থিরতার প্রভাব ...