সর্বশেষ সংবাদ
Home / কৃষি / ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে গম কিনতে লটারির মাধ্যমে কৃষক বাছাই ।

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে গম কিনতে লটারির মাধ্যমে কৃষক বাছাই ।

মোঃ মজিবর রহমান শেখঃ ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় সোমবার (১৮ এপ্রিল) সকালে বালিয়াডাঙ্গী উপজেলা চৌরাস্তা শহীদ মিনারে চত্বরে সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে খাদ্যশস্য গম সংগ্রহ করার লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে ৩৪ হাজার ২ শত ৬৫ জন কৃষকের মধ্যে ১ হাজার ৯ শত ৭৫ জন কৃষককে নির্বাচিত করা হয়।

জানা গেছে, চলতি মৌসুমে চলতি মৌসুমে ৫ হাজার ৯ শত ২৫ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত গম সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্য অধিদপ্তর। প্রতি কেজি গম ২৮ টাকা কেজি দরে গমের মূল্য নির্ধারণ করা হয়েছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ যোবায়ের হোসেনের সভাপতিত্বে লটারি কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সুবোধ চন্দ্র রায়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নিখিল চন্দ্র বর্মন , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শহিদুর রহমান, বালিয়াডাঙ্গী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ রাজিউর রহমান জেহাদ রাজু প্রমুখ ।

এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মচারী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন । প্রসঙ্গত: আগামী বৃহস্পতিবার (২১ এপ্রিল) সরাসরি কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে গম সংগ্রহ কার্যক্রম শুরু করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিঠাপুকুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

মিঠাপুকুর(রংপুর)  প্রতিনিধি :   “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”-এই প্রতিপাদ্য ...