সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / টাঙ্গাইলে ৭ টি ইটভাটাকে ২৫ লক্ষ টাকা জরিমানা

টাঙ্গাইলে ৭ টি ইটভাটাকে ২৫ লক্ষ টাকা জরিমানা

এস আলম , টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইল উপজেলায় পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন কার্যালয়ের উদ্যোগে পরিবেশগত ছাড়পত্রবিহীন মোট ০৭ (সাত) টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

আজ সোমবার (২৯ জানুয়ারী) মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়,সদর দপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী এর নেতৃত্বে মধুপুর ও ঘাটাইল উপজেলায় পরিবেশগত ছাড়পত্রবিহীন মোট ০৭ (সাত) টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টের অভিযানে মেসার্স মধুপুর ব্রিকস,মেসার্স তিতাস ব্রিকস,মেসার্স আশা ব্রিকস, মেসার্স সিটি ব্রিকস ও মেসার্স সালাম/ সাগর ব্রিকস এ ৫টি ইটভাটাকে ৫ লক্ষ করে ২৫ লক্ষ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। এছাড়া মেসার্স তিতাস ব্রিকস,রসুলপুর,ঘাটাইল ও মেসার্স যমুনা ব্রিকস, রসুলপুর,ঘাটাইল এ ০২ টি ইটভাটার কিলন সম্পূর্ণরূপে ভেঙে কাঁচা ইট পানি ছিটিয়ে নষ্ট করে দেওয়া হয়েছে।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী ইটভাটা পরিচালনার জন্য মালিকগণকে নির্দেশনা প্রদান করা হয়। মোবাইল কোর্টে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক সজীব কুমার ঘোষ।

অভিযান চলাকালে উপপরিচালক জমির উদ্দিন, পরিদর্শক জনাব বিপ্লব কুমার সূত্রধর এবং টাঙ্গাইল জেলার পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন বলেন,পরিবেশ সুরক্ষায় টাঙ্গাইল জেলায় অবৈধ ইটভাটার বিরুেদ্ধ এ ধরনের অভিযান ভবষ্যিতেও চলমান থাকবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদের চাপ সইতে না পেরে বিষপানে যুবকের আত্মহত্যা

  মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: সুদের টাকার চাপ সইতে না পেরে দিনাজপুরের ...