সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / জেলা প্রশাসনের তথ্য কেন্দ্রে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দীর্ঘ লাইন

জেলা প্রশাসনের তথ্য কেন্দ্রে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দীর্ঘ লাইন

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনে পুড়ে যাওয়া মার্কেটগুলোর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও কর্মচারীদের আর্থিক সহায়তায় তথ্য নিচ্ছে ঢাকা জেলা প্রশাসন। এনেক্সকো টাওয়ারের বিপরীত পাশে অস্থায়ী এ তথ্য কেন্দ্র খোলা হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) সকাল থেকেই তথ্য কেন্দ্রে তথ্য জমা দিতে ভিড় জমিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও কর্মচারীরা। পর্যায়ক্রমে কয়েকটি লাইনে দাঁড়িয়ে তারা ঢাকা জেলা প্রশাসনকে যাবতীয় তথ্য দিচ্ছেন।

এ বিষয়ে ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজুল আমিন ঢাকা পোস্টকে বলেন, ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও কর্মচারীদের তালিকা করা হচ্ছে। আমরা ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের ভোটার আইডি কার্ড ও ট্রেড লাইসেন্স জমা নিচ্ছি। এছাড়া কর্মচারীদের ভোটার আইডি কার্ড, ভিজিটিং কার্ডসহ নিয়োগপত্রও জমা নিচ্ছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, চারদিন আগেও আমি কোটি টাকার মাল বিক্রি করেছি আর আজ আমি নিঃস্ব। সরকারি সহায়তার জন্য তথ্য দিতে লাইনে দাঁড়িয়েছি। নিজের কাছে ছোট মনে হচ্ছে, লজ্জাও লাগছে। তবুও নিরুপায় হয়েই দাঁড়িয়েছি।

একে আব্দুল কুদ্দুস ফ্যাশনের মালিক রিয়াদ হোসেন টিটু বলেন, আমার তিনটি মার্কেট এবং বড় একটি গোডাউন ছিল। সেখানে ৫০ লাখ টাকার বেশি জ্যাকেট, ট্রাউজার আর রেনকোট ছিল। আমি একটি মালও আনতে পারিনি। আগুনের খবর পেয়ে যখন ঘটনাস্থলে যাই, ততক্ষণে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। আজ জেলা প্রশাসনের লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছি, জানি না কতটা সহায়তা করবে তারা। আমরা চাই মার্কেট চালু করা হোক। আজ লাইনে দাঁড়াতে নিজের কাছেই লজ্জা লাগছে। লাখপতি থেকে একেবারে শূন্যের কোঠায় এসে পড়েছি আমি বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...