সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ‘জয় বাংলা’ কনসার্ট বয়কট জনপ্রিয় ব্যান্ডগুলোর
Oplus_0

‘জয় বাংলা’ কনসার্ট বয়কট জনপ্রিয় ব্যান্ডগুলোর

 

বিডি বাংলা ডেস্কঃ

কোটা সংস্কার আন্দোলন নিয়ে উত্তাল সারাদেশ। শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে জয় বাংলা কনসার্ট বাতিল করেছে দেশের তিন জনপ্রিয় ব্যান্ডদল ক্রিপটিক, আবরোভাইরাস ও নেমেসিস।

বুধবার (৩১ জুলাই) রাতে এক ফেসবুক পোস্টে দেশের জনপ্রিয় ব্যান্ড ক্রিপটিক ফেইট জয় বাংলা কনসার্টে পারফর্ম করা থেকে সরে আসার সিদ্ধান্ত জানায়। এর খানিকটা পরে মধ্যরাতে সামাজিক মাধ্যমে একই সুর তোলে আরেক ব্যান্ড আবরোভাইরাস।

এক ফেসবুক পোস্টে তারা জানায়, আর কখনওই জয় বাংলা কনসার্টের পারফর্ম করবে না আবরোভাইরাসের দল। একইভাবে কনসার্ট বয়কট করার ঘোষণা দিয়েছে ব্যান্ডদল নেমেসিস।

অন্যদিকে বৃহস্পতিবার দুপুরে এক ফেসবুক পোস্টে নেমেসিস জানায়, গত দুই সপ্তাহে দেশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার প্রেক্ষাপটে জয় বাংলা কনসার্টে পারফর্ম করার সিদ্ধান্ত থেকে সরে আসছে ব্যান্ডদলটি। নেমেসিস এর কথায়, ‘আমরা আর কখনই জয় বাংলা কনসার্টে পারফর্ম করব না।’

দীর্ঘ পোস্টের শেষে নেমেসিস লিখেছে, ‘বর্তমান প্রজন্ম আমাদের দেখিয়ে দিচ্ছে যে আমরা যদি সাহস জোগাই, আমরা সবাই কথা বলতে পারব, ভুলকে ভুল বলার সাহস রাখতে পারব। কারণ আমরা সবাই একটি ন্যায় সমাজ দেখতে চাই ও সত্যের সংস্কৃতি গড়তে চাই।

তাই কথা বলা থামানো যাবে না, অন্যায় দেখে প্রতিবাদ করা থামানো যাবে না। আপনারা করছেন, আমরা করছি, আরও অনেক মানুষ করবে। সময় লাগতে পারে, কিন্তু সবাই জেগে উঠছে।’

এই তিন ব্যান্ড ছাড়াও চলমান এই পরিস্থিতির কারণে আরও বেশ কয়েকজন সংগীতশিল্পী জয় বাংলা কনসার্টে পারফর্ম করা থেকে সরে আসার কথা জানিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন সংগীত শিল্পী সিনা হাসান ও পপাই বাংলাদেশের সদস্যরা।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...