সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / জয়পুরহাটে মাদকাসক্ত পূনর্বাসনে বিশেষ অবদান রাখায় অভিনন্দন ও সৌজন্য সাক্ষাত

জয়পুরহাটে মাদকাসক্ত পূনর্বাসনে বিশেষ অবদান রাখায় অভিনন্দন ও সৌজন্য সাক্ষাত

জয়পুরহাট প্রতিনিধিঃ

মাদকাসক্ত পূনর্বাসনে বিশেষ অবদান রাখার জন্য জয়পুরহাট মাঃদ্রঃনি অধিদফতরের এডি কে বি,আর,ইউ প্রতিনিধি দলের অভিনন্দন ও সৌজন্য সাক্ষাৎ।

জয়পুরহাট থেকে কাজী রেজওয়ান হোসেন সান : জয়পুরহাটে মাদকাসক্ত পূনর্বাসনের ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য জয়পুরহাট মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এডি জনাব মো: রফিকুল ইসলামকে অভিনন্দন ও সৌজন্য সাক্ষাৎ করেছে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটির প্রতিনিধি দল।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দিনগুলোতে জয়পুরহাট শুরুর দিকে না হলেও শেষের দিকে উত্তাল হয়ে ওঠে। সমস্ত বাঁধা উপেক্ষা করে আন্দোলনকারী শিক্ষার্থীরা শহরের সড়ক গুলোতে নিজেদের অবস্থান অটুট রাখে। ধীরে ধীরে সব পেশাজীবি জনতা এতে অংশ নেয়।শেষটায় জয়পুরহাটেও পুলিশের গুলিতে শহিদ হন অনেকে। ৫ আগস্ট হাসিনা সরকারের পদত্যাগ ও দেশ ছেড়ে পালানোর পরের দেশের অন্য স্থানের মত জয়পুরহাটে এর ছোঁয়া লাগে।এই অস্থিরতা কাটানো পর গত ১৯ আগস্ট বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটির একটি প্রতিনিধি দল জয়পুরহাট মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এডি জনাব রফিকুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করে। এ সময় প্রতিনিধি দল বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করে এবং মাদকাসক্তদের পূনর্বাসন প্রক্রিয়ায় মাদকাসক্তদের সহায়তা ও স্বেচ্ছায় তাদের সমস্যা গুলো নিয়ে খোলামেলা আলোচনার সাহায্যে কাউন্সিলিং দেয়ার মাধ্যমে তাদের সুস্থতা ধরে রাখতে বিশেষ অবদান রাখার জন্য তাকে অভিনন্দন জানায়।
 সম্প্রতি,  নাম প্রকাশে অনিচ্ছুক এক রিকোভারী এ্যাডিক্ট জানায় যখন তার সংসারের অবস্থা খুবই নাজুক ও শারীরিক অবস্থা মারাত্মক ভাবে অসুস্থ তখন তার মা তাকে একটি সেন্টারে চিকিৎসার জন্য দেয়।তার সেভিংস না থাকায় তার স্ত্রী, সন্তানকে নিয়ে বিপাকে পরে।তার মায়ের সাথে এগুলো নিয়ে মনমালিন্য হলে তার স্ত্রী সন্তানের সাথে দেখা করা বন্ধ করে দেয় সেই সেন্টার। তখন তার স্ত্রী এডি স্যারের কাছে সাহায্যের জন্য আসে। এডি স্যার দেখা করানোর ব্যাবস্থা করে, সেই সাথে তার স্ত্রীকেও বুঝিয়ে বলেন ফলে সব মনমালিন্য দূর হয়ে যায়।এখন একটা স্থিতিশীল অবস্থায় আছে।
এ রকম এ্যাডিকদের চিকিৎসা শেষে কোন সমস্যা হলে তার সাথে অফিসে দেখা করতে বলেন। সমস্যা শুনে কাউন্সিলিং দিয়ে থাকেন যা মাদকাসক্তদের সুস্থ থাকতে অনুপ্রাণিত করে।
জনাব রফিকুল ইসলাম জানান, সম্প্রতি দেশ অস্থিরতা কাটিয়ে উঠছে। জয়পুরহাট মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যক্রমও বন্ধছিল। বর্তমানে আমরা আবার স্বাভাবিক কার্যক্রমে ফিরেছি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...