সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / চুয়াডাঙ্গার দুটি উপজেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ প্রভাব বিস্তারের অভিযোগে আটক ও জেল

চুয়াডাঙ্গার দুটি উপজেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ প্রভাব বিস্তারের অভিযোগে আটক ও জেল

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল।

বুধবার সকাল ৮টায় দামুড়হুদা উপজেলার ৯৬ টি ও জীবননগর উপজেলার ৬২ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুটি উপজেলাতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুইজন করে চারজন প্রতিদ্বন্দ্বী বীনা প্রতিদ্বন্দ্বীতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচন সুষ্ঠু করতে দুটি উপজেলায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে কাজ করেন দুই প্লাটুন বিজিবি এবং পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা।

দামুড়হুদা উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৭ হাজার ৮২২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন ও মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ৯৪১ জন। জীবননগর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৩৯৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ১৬৭ জন ও মহিলা ভোটার ৭৭ হাজার ২২৯ জন।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ জানান,চুয়াডাঙ্গা দামুড়হুদার চন্ডীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটারদের ভোট দানে বাধা দেওয়ার অভিযোগে কার্পাসডাঙ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আবু সিদ্দিককে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এছাড়াও তিনি আরো জানান, চুয়াডাঙ্গা জীবননগরের কাটাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগে সাখাওয়া কার্পাসডাঙ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আবু সিদ্দিককে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এছাড়াও তিনি আরো জানান, চুয়াডাঙ্গা জীবননগরের কাটাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগে সাখাওয়াত নামে একজনকে আটক করেছে পুলিশ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল স্থলবন্দরে রাজস্ব ঘাটতি হতে পারে  ১৫০ কোটি টাকা

  আনোয়ার হোসেন, নিজস্ব প্রতিনিধি,যশোরঃ ইন্টারনেট সেবা বন্ধ থাকায় বেনাপোল স্থল বন্দর ...