সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রংপুর বিভাগ / চিলমারীতে দমকা হাওয়ায়সহ বৃষ্টিতে প্রায় শতাধিক ঘর লন্ড ভন্ড

চিলমারীতে দমকা হাওয়ায়সহ বৃষ্টিতে প্রায় শতাধিক ঘর লন্ড ভন্ড

 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

চিলমারীতে দমকা হাওয়ায়সহ বৃষ্টিতে প্রায় শতাধিক ঘর লন্ড ভন্ড হয়েছে।
কুড়িগ্রামের চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়ন দমকা হাওয়া ও বৃষ্টির কারণে গ্রামের অনেক বাড়ি ঘর লন্ড ভন্ড হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় খোলা আকাশের নিচে বসবাস করছেন প্রায় শতাধিক প্রতিবারের লোকজন।

মঙ্গলবার (১৮ জুন) ভোর তিন টায় উপজেলার নয়ারহাট ইউনিয়নের নাইয়ার চর গ্রাম সহ বিভিন্ন স্থানে ঝড় হাওয়ায় প্রায় শতাধিক ঘর ছিন্নবিচ্ছিন্ন সহ ৪ টি ভেড়া মারা গেছে। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।
স্থানীয় ছাত্র লীগ নেতা এস,এম রানু সরকার বলেন, ভোর রাতে দমকা হাওয়াসহ বৃষ্টি এলে পাশ্ববর্তী লোকজনের চিৎকারের শব্দ শুনতে পাই। এসময় আমার পরিবারে লোকজন সহ বাহিরে এসে দেখি অনেকের ঘর বাতাসে উড়ে গেছে, মালামাল ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। আমার গ্রামে যে পরিমাণ দমকা বাতাস হলো তা আগে কখনো দেখি নাই

নয়ার হাট ইউনিয়নের নাইয়ার চর গ্রামের ক্ষতি গ্রস্ত মো. আব্দুল হামিদ, মুকুল,সফি,লিটন,সুজা,মমিনুল ইসলাম সহ অনেকেই বলেন ঝড় হওয়ায় হামার ঘর বাড়ি উড়ি গেইছে এবং ঘর ভাঙি গেইছে।

একই এলাকার বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন মাস্টার বলেন,আমার ২ টা ভেড়া মারা গেছে, ঘড়ও ভেঙে গেছে।
নয়ারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো আসাদুজ্জামান আসাদ বলেন পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে শুকনা খাবার বিতরন করা হয়েছে। ক্ষতি গ্রস্তদের তালিকা করা হয়েছে।

উপজেলা নিবাহী কমকর্তা( ইউএনও) মো মিনহাজুল ইসলাম জানান ৭০টি পরিবারের মাঝে শুকনা খাবার বিতরন করা হয়েছে। এবং ক্ষতি গ্রস্তদের তালিকা করা হচ্ছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিঠাপুকুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ  ও গাছের চারা বিতরণ

মিঠাপুকুর প্রতিনিধি :   “শান্তি শৃঙখলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা”-এই প্রতিপাদ্য বিষয়কে ...