সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / চমক রেখে ভারত সফরের দল ঘোষণা বাংলাদেশের
Oplus_0

চমক রেখে ভারত সফরের দল ঘোষণা বাংলাদেশের

 

ক্রীড়া ডেস্ক:

সুবাতাস বইছে বাংলাদেশের ক্রিকেটে। পাকিস্তানকে ধবলধোলাই করে ইতিহাস গড়া বাংলাদেশের মিশন এবার ভারত।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-ভারত দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভারতের মাটিতে অনুষ্ঠেয় সিরিজের জন্য আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাজমুল হোসেন শান্তর কাঁধেই থাকছে দলের দায়িত্ব। তাকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। নতুন চমক জাকের আলী অনিক। রঙিন পোশাকে ভালো করার পুরস্কারই পেয়েছেন বলা চলে।

তবে, দলে নেই পেসার শরিফুল ইসলাম। চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে না পারায় বিশ্রাম দেওয়া হয়েছে শরিফুলকে।

বিতর্ক থাকলেও সাকিব আল হাসান থাকছেন এই সিরিজেও। বর্তমানে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে সারে’র হয়ে দারুণ খেলছেন সাকিব। এ ছাড়া পাকিস্তানকে ধবলধোলাই করা সিরিজের প্রায় সবাই আছেন ১৬ সদস্যের দলে। টপ অর্ডারে সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিমরা বড় ভরসা।

মিডল অর্ডারে লিটন দাস, মেহেদী হাসান মিরাজরা কোচের অন্যতম বড় অস্ত্র। আর বল হাতে পাকিস্তান সিরিজে গতি ও লাইনের মিশেলে নিজেদের উজাড় করে দেওয়া হাসান মাহমুদ-নাহিদ রানারা আছেন পেস আক্রমণে।

ভারত সফরের উদ্দেশে আগামী ১৫ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে আগামী ২৭ সেপ্টেম্বর কানপুরে।

ভারত সিরিজে বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, জাকের আলী অনিক, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান ও খালেদ আহমেদ।

 

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৮০ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক: তৃতীয় দিনেই আঁচ পাওয়া গিয়েছিল পঞ্চম দিনে গড়াবে না ...