সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / গ্যালারি মাতানো কে এই আফগান ‘মিস্ট্রি গার্ল’

গ্যালারি মাতানো কে এই আফগান ‘মিস্ট্রি গার্ল’

স্পোর্টস ডেস্ক : চলমান বিশ্বকাপের জমজমাট মঞ্চে এখন পর্যন্ত দুটি বড় অঘটন দেখা গেছে। তার একটির জন্ম দিয়েছে আফগানিস্তান। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে চরম হতাশায় ডুবিয়েছে। চরম হতাশা– শব্দদ্বয় ব্যবহারের কারণ চলতি আসরে জস বাটলাররা তিন ম্যাচেই পরাজিত হয়, তার মধ্যে আফগানদের কাছে হার তাদের যন্ত্রণার মাত্রা নিশ্চয়ই আরও বাড়িয়ে দেওয়ার কথা! জয় কিংবা হার আফগানদের ম্যাচে মাঠে বসে সমর্থন দিতে দেখা যায় এক নারী সমর্থককে। যাকে বলা হচ্ছে ‘মিস্ট্রি গার্ল’ বা রহস্যময় নারী হিসেবে!

ক্রিকেটমোদী এই নারীকে সামাজিক যোগাযোগমাধ্যমে খেলা নিয়ে বেশ সরব থাকতে দেখা যায়, নাম তার ওয়াজমা আইয়ুবী। সুযোগ পেলে তিনি ঢুঁ মারেন স্টেডিয়ামের গ্যালারিতেও। এমন আকর্ষণ জাগানো ভক্তের দেখা মেলে ফুটবল বিশ্বকাপে। ক্রিকেটেও ওয়াজমার উপস্থিতির পর ভাইরাল হতে তেমন সময় লাগেনি। ভারতের বিপক্ষে আফগানিস্তানের ম্যাচে তাকে মাঠে দেখা গিয়েছিল। যদিও রশিদ খানদের বিপক্ষে সেই ম্যাচে ভারত বড় ব্যবধানে হেরে যায়।

জানা গেছে, ওয়াজমা আইয়ুবী একজন সমাজকর্মী। তিনি দেশের নানা বৈষম্যমূলক কার্যক্রমের বিপক্ষে আওয়াজ তোলেন। বিশেষত নিজের দেশে মেয়েদের শিক্ষার সুযোগ প্রদানের পক্ষে ওয়াজমা বেশ সোচ্চার। আফগান নাগরিক হলেও তিনি ভারতকে নিজের দ্বিতীয় বাড়ি বলে উল্লেখ করেছেন বিভিন্ন সাক্ষাৎকারে। ফলে আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও আইপিএল চলাকালেও কখনও কখনও তিনি উপস্থিতি জানান দেন মাঠে।

২০২২ এশিয়া কাপ আসর থেকেই আলোচনায় এসেছিলেন এই আফগান সুন্দরী। মাঠে গেলে তার হাতে দেশের পতাকা দেখা যায়। ২৮ বছর বয়সী ওয়াজমা কর্মসূত্রে থাকেন দুবাইতে। পাশাপাশি সেখানে পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন তিনি। কারও অধীনে না থেকে ওয়াজমা স্বাধীনভাবে কিছু করতে চেয়েছিলেন। তাই চাকরি ছেড়ে নিজে ‘লেম্যান ক্লথিং’ নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান চালু করেন। দেশ-বিদেশে ঘুরে বেড়াতেও পছন্দ করেন ওয়াজমা।

ক্রিকেটভক্ত এই নারীর ঝোঁক রয়েছে হিন্দি সিনেমার প্রতিও। সুযোগ পেলে বলিউডেও কাজ করার ইচ্ছার কথা জানিয়েছেন তিনি। নিজের দেশ ছাড়াও ভারতীয় ক্রিকেট দলকে পছন্দ করেন ওয়াজমা। এছাড়া তিনি আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সেরও ভক্ত। সর্বশেষ আসরেও তাকে তরুণ ব্যাটার রিঙ্কু সিংয়ের সঙ্গে ফ্রেমবন্দি হতে দেখা যায়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...