সর্বশেষ সংবাদ
Home / কৃষি / গোমস্তাপুরে কৃষি প্রণোদনা ও কৃষি যন্ত্রপাতি বিতরণ

গোমস্তাপুরে কৃষি প্রণোদনা ও কৃষি যন্ত্রপাতি বিতরণ

কাবিরুল ইসলাম, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় ২০২২-২০২৩ মৌসুমে উফশী রোপা আমন ধান ও গ্রীস্মকালীন পেঁয়াজ ফসলের আবাদ ও উৎপাদনের জন্য  এক হাজার ৫০০ জন কৃষককে কৃষি প্রণোদনা দেওয়া হয়েছে। রবিবার (০৩ জুলাই ) সকাল ১০ টায়  উপজেলা পরিষদ সভা কক্ষে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রণোদনার মধ্যে রয়েছে , বীজ এবং রাসায়নিক সার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  আসমা খাতুন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তানভীর আহমেদ সরকার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস  চেয়ারম্যান মোঃ হাসানুজ্জামান নূহ,  মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ মাহফুজা খাতুন, প্রাণী সম্পদ কর্মকর্তা কাউসার আহমেদ প্রমূখ ।

উপজেলার ৮ টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট এক হাজার ৫০০ নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে তাদের এক বিঘা করে জমি  আবাদের প্রয়োজনীয় বীজ এবং রাসায়নিক সার দেওয়া হয়েছে । এবং ২০২১-২০২২ অর্থ বছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ ( এনএটিপি-২) এআইএফ-২ ম্যাচিং গ্রান্ট উপ প্রকল্প এর আওতায় সিআইজি ৪ টি কৃষক গ্রুপের মাঝে ৯ টি পাওয়ার টিলার, ১ টি পাওয়ার স্প্রে মেশিন এবং ৩ টি ধান মাড়াই মেশিন বিতরণ করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদের চাপ সইতে না পেরে বিষপানে যুবকের আত্মহত্যা

  মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: সুদের টাকার চাপ সইতে না পেরে দিনাজপুরের ...