সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা / ‘গণসংযোগে নিরাপত্তা কর্মকর্তা তরিকুলের বাঁধা ও সাংবাদিক হেনস্থা’

‘গণসংযোগে নিরাপত্তা কর্মকর্তা তরিকুলের বাঁধা ও সাংবাদিক হেনস্থা’

বশেমুরবিপ্রবি সংবাদদাতা:

চলমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচী হিসাবে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা গণসংযোগ শুরু করলে তাতে বাঁধা প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম। এসময়ে তিনি সাংবাদিকদের মোবাইল ফোন কেড়ে নেয় এবং সংবাদ সংগ্রহে বাধা প্রদান করেন।

আজ ২ আগষ্ট, (শুক্রবার) জুমার নামাজের পর বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা বিশ্বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচীর অংশ হিসাবে গণসংযোগ কর্মসূচী আরম্ভ করলে তাতে সহস্তে বাঁধা প্রদান করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম। এসময়ে শিক্ষার্থীদের সাথে হাতাহাতি করেন তিনি, এবং প্রধান ফটকে দাঁড়াতে বাঁধা প্রদান করে।

তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয়ের দৈনিক বর্তমান দেশবাংলা  পত্রিকার প্রতিনিধি ও বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম এর দাপ্তরিক মোঃ ছিপু মোল্লা সংবাদ সংগ্রহের জন্য ভিডিও করতে গেলে তার মোবাইল কেড়ে নেয় তরিকুল ইসলাম। এতে বিক্ষোভে ফেটে পড়ে উপস্থিত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বিক্ষোভের জেরে মোবাইল ফেরৎ দিতে বাধ্য হয় তরিকুল।

আন্দোলনে উপস্থিত শিক্ষার্থীরা তরিকুলকে ঘিরে ধরে মুহুর্মুহু জিজ্ঞাসাবাদ করতে থাকেন, আপনি কি মানুষ নাকি অমানুষ, আপনার কি ছেলেমেয়ে নাই, আপনার হৃদয় রক্তক্ষরণ হয়না, আপনি কোন অধিকারে আমাদের বাঁধা প্রদান করছেন? এসব প্রশ্নের জবাবে নীরব ছিলেন তরিকুল।

এবিষয়ে তারিকুল ইসলামের সাথে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেন নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: কামরুজ্জামানের সাথে এবিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, “আন্দোলনকারী শিক্ষার্থীদের আমরা বাঁধা প্রদান করবো না। এবং উক্ত ঘটনায় উপচার্য সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...