সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / খালেদা জিয়াকে নিয়ে সিনেমা নির্মাণ না করতে লিগ্যাল নোটিশ
Oplus_0

খালেদা জিয়াকে নিয়ে সিনেমা নির্মাণ না করতে লিগ্যাল নোটিশ

 

স্টাফ রিপোর্টারঃ

সম্প্রতি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন পরিচালক এম কে জামান।

সিনেমাটির নাম দিতে চেয়েছিলেন ‘মাদার অব ডেমোক্রেসি’। এরপরই বিএনপি জানায়, বেগম খালেদা জিয়াকে নিয়ে কোনো সিনেমা বা ডকুমেন্টারি নির্মাণ করা যাবে না। ফলে ‘মাদার অব ডেমোক্রেসি’ সিনেমাটি বন্ধে দেওয়া হলো আইনি নোটিশ।

বুধবার (২১ আগস্ট) বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে মাদার অব ডেমোক্রেসি সিনেমা বন্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

ব্যারিস্টার কায়সার কামাল জানান, জিয়া পরিবারের কেউ এটা জানেন না, কাউকে না জানিয়ে এমন মুভি করা উচিত নয়। তাই এটা বন্ধ না করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মঙ্গলবার ফেসবুক পোস্টের মাধ্যমে বিএনপি জানায়, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কোনো সিনেমা বা ডকুমেন্টারি বানানোর কোনো প্রকার অনুমতি জিয়া পরিবারের কোনো সদস্য কিংবা বিএনপির পক্ষ থেকে দেওয়া হয়নি।

এদিকে এম কে জামান জানিয়েছিলেন, সিনেমা নির্মাণের আগে বেগম জিয়ার অনুমতি নিয়েছেন তিনি। তার কথায়, অনেক দিন ধরে আমরা চলচ্চিত্রটি নিয়ে কাজ করছিলাম। নানা তথ্য সংগ্রহ করেছি। ম্যাডামের (খালেদা জিয়া) জীবনবৃত্তান্তও বিস্তারিত জেনেছি।

চলচ্চিত্রটি নির্মাণের আগে আমরা তার অনুমতিও নিয়েছি। বাংলাদেশের সঠিক গণতন্ত্র বুঝতে ও জানতে এ চলচ্চিত্রটি মানুষকে দেখতে হবে।

কারা কারা অভিনয় করবেন- সে বিষয়ে এম কে জামান কিছু বলতে চাননি। আরো কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়ে তিনি বলেন, নিশ্চয়ই কাস্টিংয়ে চমক থাকবে। এত বড় একটা চলচ্চিত্র তো যাকে-তাকে নিয়ে করবো না।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...