সর্বশেষ সংবাদ
Home / আদালত / খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা

খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা

 

দেশবাংলা ডিজিটাল রিপোর্ট:

বিশ্বাস ভঙ্গ ও প্রতারণা মামলায় আপস শর্তে খালাস পেয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিন।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত তাদের খালাসের রায় দেন।

বাদীপক্ষের আইনজীবী আবু তাহের রনি এ তথ্য জানান। তিনি বলেন, এ মামলায় দুই জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। গত ২৪ এপ্রিল যুক্তিতর্ক শেষে আদালত রায়ের জন্য ২৩ মে দিন ধার্য করেন।

সাজার ভয়ে আসামিপক্ষ আপসের প্রস্তাব দেয়। এতে রাজি হন বাদী। তাকে রি-কল করা হয়। আজ আসামিপক্ষ বাদীকে আদালতের সামনে পাওনা টাকা ফেরত দেয়। পরে আদালত তাদের খালাসের রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, আলী রেজা ফারুক ২০২১ সালের ২৯ নভেম্বর একটি মোটরসাইকেল কেনা বাবদ দুই লাখ ৯৬ হাজার ৩৪৮ টাকা নগদ ও বিকাশে পরিশোধ করেন।

নির্ধারিত সময়ে মোটরসাইকেলটি দিতে না পারায় টাকা ফেরত হিসেবে ক্রেতাকে একটি চেক দেওয়া হয়। এরপর তিনি ২০২২ সালের ১৬ জানুয়ারি চেকটি ব্যাংকে জমা দিলে সেটি ডিজঅনার হয়।

পরবর্তীসময়ে বাদী আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা টাকা ফেরত দেবেন বলে জানান। কিন্তু পরে আর টাকা ফেরত দেওয়া হয়নি। এ নিয়ে লিগ্যাল নোটিশ পাঠালেও টাকা ফেরত পাননি ভুক্তভোগী ক্রেতা আলী রেজা ফারুক।

২০২২ সালে এ ঘটনায় আদালতে একটি মামলা করেন ভুক্তভোগী। এ মামলায় দুজন আদালতে সাক্ষ্য দেন। এক পর্যায়ে আসামিরা বাদীর পাওয়া টাকা ফেরত দেন।

এরপরে গত ২৪ এপ্রিল যুক্তিতর্ক শেষে আদালত রায়ের জন্য ২৩ মে দিন ধার্য করেন। এরই ধারাবাহিকতায় আদালত আপস শর্তে আসামিদের খালাস দেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবারও রিমান্ডে সাবেক আইজিপি মামুন ও কাউন্সিলর হাসিবুর

  আদালত প্রতিবেদক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা ...