সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রংপুর বিভাগ / খানসামার এক বিদ্যালয়ে এসএসসিতে পাশ করেনি কেউ

খানসামার এক বিদ্যালয়ে এসএসসিতে পাশ করেনি কেউ

মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ এবার এসএসসি পরীক্ষায় দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ি ইউনিয়নের হাজীপাড়া উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেওয়া কোন পরীক্ষার্থী পাশ করেনি। এ নিয়ে হতাশ পরীক্ষার্থী ও অভিভাবকরা।

সোমবার (২৮ নভেম্বর) এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর শিক্ষার্থী ও অভিভাবকরা হতাশাগ্রস্ত হয়ে পড়ে।

জানা গেছে, ২০২২ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় এই বিদ্যালয় থেকে ৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তারা সবাই মানবিক বিভাগের শিক্ষার্থী। তবে সোমবার এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হলে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া ওই বিদ্যালয়ের কোন শিক্ষার্থী পাশ করেনি। এনিয়ে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

অভিভাবক ও স্থানীয় লোকজনের দাবি, বিদ্যালয়ে শিক্ষকরা মানসম্পন্ন পাঠদান না করানোর কারণে এমন ফলাফল হয়েছে। মানসম্পন্ন পাঠদান করানো হলে নিশ্চয়ই ভাল ফলাফল আশা করা যেতো বলে তারা মনে করেন।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক রঞ্জিত রায় বলেন, আসলে এবার যেহুতু পাশ করেনি আগামীবার পদক্ষেপ নিয়ে চেষ্টা করবো যাতে এ রকম না হয়। এ ছাড়াও অভিভাবক ও এলাকার মানুষের অভিযোগের কথা অস্বীকার করে তিনি বলেন, আমরাতো এলাকার মানুষের মুখে হাত দিতে পারবো না। আর তাছাড়া করোনা ভাইরাসের কারণে এই সমস্যা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, ওই বিদ্যালয়ে ৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কিন্তু ১ জন্যও পাশ করতে পারেনি এতে শিক্ষকরা সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করতে পারেনি এবং শিক্ষার্থীরাও আগ্রহী ছিল না। সর্বোপরি শিক্ষকরা সঠিকভাবে দায়িত্বহীন ছিলেন। আর দায়িত্ব পালন করলে কমপক্ষে অবশ্যই ২ টা পাশ করতো। এখনো রেজাল্টের নম্বর দেখা হয়নি যে কোন বিষয়ে ফেল করলো। বিষয়টি তদন্ত করে দেখবো। দেখে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আমরা অবশ্যই কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...