সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / কোটা সংস্কারের দাবিতে শাহবাগ মোড়ে ‘বাংলা ব্লকেড’, যানচলাচল বন্ধ

কোটা সংস্কারের দাবিতে শাহবাগ মোড়ে ‘বাংলা ব্লকেড’, যানচলাচল বন্ধ

 

বর্তমান দেশবাংলা ডেস্ক:

সরকারি চাকরিতে ‘বৈষম্যমূলক’ কোটা সংস্কারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে আশপাশে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বুধবার (১০ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে শাহবাগ মোড়ের সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে এই এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে ।

পরে বেলা পৌনে ১২টার দিকে মিছিল নিয়ে অবরোধকারীদের সঙ্গে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এর আগে বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ এর ব্যানারে মিছিল শুরু হয়।

ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি শাহবাগ মোড় হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও বাংলামোটর মোড়ের দিকে যায়। পেছনের অংশটি শাহবাগ মোড়ে অবস্থান নেয়।

বেলা ১২টার দিকে অবরোধের কারণে শাহবাগ মোড় দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে। সড়কের এক পাশে অবস্থান করছে পুলিশও। তবে তারা আন্দোলনকারীদের বাধা দেয়নি।

এ সময় শাহবাগ ছাড়াও সায়েন্সল্যাব, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, বাংলামোটর, জিরো পয়েন্টসহ বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ করেন কোটাবিরোধীরা।

এক দিন বিরতি দিয়ে আজ তৃতীয় দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা।

এর অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সড়ক অবরোধ জল চলছে। এ ছাড়া, গত রোববার ঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে আজও ক্লাস-পরীক্ষা বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...