সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবিতে সমাবেশ,উত্তাল পাকিস্তান
Oplus_0

কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবিতে সমাবেশ,উত্তাল পাকিস্তান

 

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবিতে হাজার হাজার সমর্থক রোববার রাজধানী ইসলামাবাদের উপকণ্ঠে সমাবেশ করেছে। দেড় শতাধিক মামলায় এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে রয়েছেন তিনি।

বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের প্রধান প্রতিদ্বন্দ্বী খান এসব মামলা সত্ত্বেও জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে রয়ে গেছেন। সমালোচক ও তার দলের লোকজন এসব মামলাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছে। ২০২২ সালে পার্লামেন্টে অনাস্থা ভোটের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করা হয়।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এ বছরের অন্যতম বৃহৎ সমাবেশ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও পুলিশের সঙ্গে কিছু নেতাকর্মীর সংঘর্ষ হয়।

ইমরান খানের মুখপাত্র জুলফি বুখারি এক বিবৃতিতে ‘শান্তিপূর্ণ’ সমাবেশে সমর্থকদের বিরুদ্ধে পুলিশি হামলার নিন্দা জানিয়েছেন।

এর আগে তার সমর্থকরা যাতে সমাবেশে যোগ দিতে না পারে সেজন্য কর্তৃপক্ষ শিপিং কন্টেইনার লাগিয়ে প্রধান সড়কগুলো বন্ধ করে দেয়।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের শীর্ষ নির্বাচিত কর্মকর্তা আলী আমিন সমাবেশে বলেন, ‘আল্লাহর ইচ্ছায়, আমরা শিগগিরই ইমরান খানের মুক্তি নিশ্চিত করব।’

তিনি তার নেতার মুক্তির জন্য সরকারকে দুই সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন। ২০২৩ সালে দুর্নীতি মামলায় সাজা পেয়ে গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে আছেন ইমরান খান।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লেবাননে ইসরায়েলের মুহুর্মুহু হামলা, নিহত ৩৩

  আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের বৈরুতে শুক্রবার ব্যাপক হামলা চালিয়ে ইরান সমর্থিত সশস্ত্র ...