সর্বশেষ সংবাদ
Home / লাইফস্টাইল / ওজন কমাতে ভরসা রাখুন মশলায়

ওজন কমাতে ভরসা রাখুন মশলায়

কিছুতেই ওজন বাগে আনতে পারছেন না?  জানেন কি আপনার ওজন কমাতে সাহায্য করতে পারে রান্নাঘরের কিছু মশলা। রান্নার কাজে ব্যবহৃত মশলা দিয়েই ঝরে যাবে আপনার শরীরের অতিরিক্ত মেদ। চলুন জেনে নেই কি করে:

দারুচিনি
দারুচিনির ব্যবহার প্রায় সকল প্রকারের তরকারিতে হয়ে থাকে। এটি তরকারির স্বাদ এবং পুষ্টিগুণ বাড়িয়ে দেয়। ওজন কমাতে এই সুস্বাদু দারুচিনি বেশ উপকারী এবং সেই সাথে খুব দ্রুতই ওজন কমাতে সক্ষম। তাই যারা শত চেষ্টা করেও ওজন কমাতে পারছেন না তারা দারুচিনি ফুটানো পানি পান করুন নিয়মিত। ওজন কমবে চোখের পলকেই। এক লিটার পরিমাণ পানি নিয়ে সাথে একটা বড় দারুচিনি নিয়ে অথবা (আপনি চাইলে দারুচিনির গুঁড়া ও ব্যবহার করতে পারেন) গরম করে আধা লিটার করে নিন। পানি ঠাণ্ডা করে ছাকনি দিয়ে ছেকে বোতলে রেখে দিন ফ্রিজ করে। প্রতিদিন সকালে খালি পেটে এক কাপ করে পান করবেন এই পানি।

মেথি
মেথি ও সাধারণত ব্যবহার করা হয়ে থাকে কিছু কিছু ক্ষেত্রে রান্নার কাজে। মেথি চুল, ত্বক, শরীর সব কিছুর জন্য অনেক বেশি উপকারী। প্রতিদিন রাতে আধা চা চামচ মেথি এক গ্লাস পানিতে ভিজিয়ে রেখে পরদিন সকালে মেথি পানি থেকে আলাদা করে ছেকে নিতে হবে। পরে খাকি পেটে এই মেথির পানি পান করবেন। ওজন কমতে বাধ্য হবে এই মেথি পানি পান করলে।

জিরা
রান্নার কাজে জিরা বেশ উপকারী সেই সাথে শরীরের জন্য অত্যন্ত উপকারী এই জিরা।ওজন কমাতে জিরা পানির ব্যবহার অনেক আগে থেকেই হয়ে আসছে। তাই যারা ওজন কমাতে চটজলদি সমাধান চান, তারা পান করুন জিরা পানি। রাতে আধা চা চামচ জিরা নিয়ে এক গ্লাস পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন সকালে পানি ছেকে নিয়ে খালি পেটে খেয়ে ফেলুন এই জিরা পানি।

এই ৩ টি পদ্ধতিই বেশ উপকারী এবং অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে ওজন কমানোর ক্ষেত্রে। তাই যারা চটজলদি ওজন কমিয়ে ফেলতে চাইছেন, তারা চাইলে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বাস্থ্যখাতে রন্ধে রন্ধে দুর্নীতি, কেরানিও শতকোটি টাকার মালিক

  আবুল খায়ের: রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে দুর্নীতি। এখন চারদিকে শুধুই দুর্নীতির ...