সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি ও বানিজ্য / এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের অনুসন্ধান চলবে না

এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের অনুসন্ধান চলবে না

এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল আলমের অর্থপাচারের অনুসন্ধান নিয়ে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে এস আলম ও তার স্ত্রীর করা লিভ টু আপিলের শুনানি শেষে আবেদনটি নিষ্পত্তি করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চ সোমবার (৫ ফেব্রুয়ারি) এ আদেশ দেন। ফলে এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের কোনো ধরনের অনুসন্ধান চলবে না বলে জানিয়েছেন আইনজীবী আহসানুল করিম। তবে চাইলে দুদক, বিএফআইইউসহ সংশ্লিষ্টরা নিজ উদ্যোগে অনুসন্ধান করতে পারবে বলে জানিয়েছেন আদালতে।

এদিন আদালতে এস আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি, ব্যারিস্টার আহসানুল করিম। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান এবং অনুসন্ধানের আবেদনকারী ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন।

গত বছরের ৪ আগস্ট একটি জাতীয় দৈনিকে এস আলমের অর্থপাচার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হলে ৬ আগস্ট বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এরপরে এস আলম গ্রুপের বিরুদ্ধে বিদেশে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করে দুই মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন হাইকোর্ট।

একইসঙ্গে অর্থপাচার ঠেকাতে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণপিটুনিতে সব মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

  নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোফাজ্জল হত্যাকাণ্ডসহ সাম্প্রতিক গণপিটুনিতে সব নিহতের ঘটনার ...