সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / এশিয়া কাপ: বাংলাদেশের গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তান

এশিয়া কাপ: বাংলাদেশের গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তান

এবারের এশিয়া কাপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। আফগানিস্তানের বিপক্ষে লড়াই দিয়ে এই অভিযান শুরু করবে টাইগাররা। এই গ্রুপে তাদের আরেক সঙ্গী শ্রীলঙ্কা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান খেলবে ‘এ’ গ্রুপে। সেখানে তাদের সঙ্গী হবে বাছাই পর্ব উতরে আসা একটি দল। সেই জায়গাটি নিতে লড়বে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপের সূচি প্রকাশ করা হয় মঙ্গলবার (২ আগস্ট)। আবুধাবিতে কোনো ম্যাচ নেই এবার, খেলা হবে শুধু শারজাহ ও দুবাইয়ে। ১৩ ম্যাচের মাত্র তিনটিই রাখা হয়েছে শারজাহতে।

আগামী ২৭ অগাস্ট দুবাইয়ে শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। পরদিন একই মাঠে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ভারত সব ম্যাচই খেলবে দুবাইয়ে। বাংলাদেশ প্রথম মাঠে নামবে ৩০ অগাস্ট, শারজাহতে । পরের ম্যাচ ১ সেপ্টেম্বর দুবাইয়ে। এবারের এশিয়া কাপের টুর্নামেন্টে গ্রুপ পর্বে প্রতিটি দল পরস্পরের সঙ্গে খেলবে একবার করে। দুই গ্রুপের শীর্ষ দুইটি করে দল উঠবে সুপার ফোর রাউন্ডে। এই পর্বে সবাই পরস্পরের মুখোমুখি হবে একবার। এখান থেকে শীর্ষ দুই দল ১১ সেপ্টেম্বরের ফাইনালে মুখোমুখি হবে।

প্রসঙ্গত, প্রাথমিকভাবে এবার এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কটে টালমাটাল শ্রীলঙ্কা থেকে আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয় টুর্নামেন্ট। তবে এশিয়ার ক্রিকেট শ্রেষ্ঠত্বের লড়াইয়ের এই আসরের আয়োজক থাকছে দ্বীপ দেশটিই।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...