সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / এমবাপ্পে অধিনায়ক হলে অবসর নেবেন গ্রিজমান!

এমবাপ্পে অধিনায়ক হলে অবসর নেবেন গ্রিজমান!

জাতীয় দলের অধিনায়ক হওয়ার আগেই বিতর্কের ঘেরাটোপে পড়ে গেলেন কিলিয়ান এমবাপ্পে! অবস্থাদৃষ্টে তো সেটাই মনে হচ্ছে। এমবাপ্পেকে ফ্রান্সের নতুন অধিনায়ক করতে যাচ্ছেন কোচ দিদিয়ের দেশম। এই খবর বিশ্ব গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফ্রান্স ভিত্তিক বিশ্বখ্যাত সংবাদ সংস্থা এএফসিসহ বিশ্বের সব বড় বড় গণমাধ্যমই জানিয়েছে, ফ্রান্সের নতুন অধিনায়ক হচ্ছেন এমবাপ্পে। কিন্তু এমবাপ্পেকে চূড়ান্তভাবে অধিনায়ক ঘোষণার আগেই তৈরি হয়েছে বিতর্ক। গণমাধ্যমেই ছড়িয়ে পড়েছে, এমবাপ্পে অধিনায়ক হলে জাতীয় দল থেকে অবসর নেবেন অভিজ্ঞ আতোয়াঁঁন গ্রিজম্যান!বর্তমানে ২৪ বছর বয়সী এমবাপ্পেই ফ্রান্সের সবচেয়ে বড় তারকা। তবে ফ্রান্স দলে বর্ষীয়ান তারকা গ্রিজম্যানের ভূমিকাও অপরিসীম। ২০১৪ সালে অভিষেকের পর এ পর্যন্ত দেশের হয়ে ১১৭টি ম্যাচ খেলে করেছেন ৪২টি গোল। অধিনায়ক না হয়েও মাঠে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়ে আসছেন। ফ্রান্সকে ২০১৮ বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা ছিল তার। কাতার বিশ্বকাপেও দলকে রানার্সআপ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন গ্রিজম্যান।

বিশ্বকাপের পর ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস জাতীয় দল থেকেই অবসর নিয়েছেন। লরিসের উত্তরসূরি হিসেবে কোচ দেশম নতুন অধিনায়ক করতে যাচ্ছেন তরুণ এমবাপ্পেকে। এমবাপ্পেকে অধিনায়ক করে কোচ দেশম গ্রিজম্যানকে সহ-অধিনায়ক করতে যাচ্ছেন বলেই খবর। কিন্তু কোচের এই সিদ্ধান্তে গ্রিজম্যান নাকি প্রচণ্ড হতাশ।

ফ্রান্সেরই পত্রিকা ‘লে ফিগারো’ তাদের প্রতিবেদনে দাবি করেছে, অধিনায়ক বিষয়ে কোচের সিদ্ধান্তে গ্রিজম্যান মর্মাহত। এমনকি অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা নাকি জাতীয় দল থেকে সরে দাঁড়ানোর চিন্তা-ভাবনাই করছেন!

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৮০ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক: তৃতীয় দিনেই আঁচ পাওয়া গিয়েছিল পঞ্চম দিনে গড়াবে না ...