সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / এচেভেরির জন্য অবিশ্বাস্য প্রস্তাব বার্সেলোনার

এচেভেরির জন্য অবিশ্বাস্য প্রস্তাব বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক : ক্লদিও এচেভেরি যেন ট্রান্সফার মার্কেটের হটকেক। ‘এল দিয়াবলিতো’ বা ক্ষুদে শয়তান নামে পরিচিত ছোটখাটো গড়নের এই খেলোয়াড় ১৭ বছর বয়সেই ট্রান্সফার মার্কেটে নজর কেড়ে নিয়েছেন। খেলার ধরণে লিওনেল মেসির সঙ্গে অনেকটা মিল থাকায়, এরই মাঝে তাকে ডাকা হচ্ছে নতুন মেসি হিসেবে। সদ্য সমাপ্ত বিশ্বকাপে আর্জেন্টিনা সেমিফাইনাল থেকে বিদায় নিলেও চোখধাঁধানো পারফরম্যান্স ছিল এচেভেরির।

আসছে জানুয়ারি মাস। ইউরোপিয়ান ফুটবলে দলবদলের শীতকালীন মৌসুম শুরু হচ্ছে খুব দ্রুতই। আর সেই উইন্ডো সামনে রেখে এচেভেরির জন্য টানাটানি শুরু করে ইউরোপের নামী ক্লাব গুলো। বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি, চেলসি, পিএসজির মত একাধিক ক্লাব আছে এচেভেরিকে পাওয়ার দৌড়ে।

আর্জেন্টিনার রেডিও স্টেশন ‘লা রেদ’ জানিয়েছে, আসছে শীতকালীন দলবদলেই রিভারপ্লেটের কাছ থেকে এচেভেরিকে নিতে চায় বার্সা। এ জন্য ৩০ মিলিয়ন ইউরো প্রস্তাবও দিয়ে রেখেছে স্প্যানিশ ক্লাবটি। তবে এখানে খানিক ঝামেলা থেকেই যায়। বার্সেলোনার বর্তমান আর্থিক অবস্থান খুব একটা সুবিধার নয়। যে কারণে অগ্রিম কিছু ট্রান্সফার দিয়ে রাখতে চায় তারা। এরপর ধাপে ধাপে কিস্তিতে পুরো ট্রান্সফার ফি শোধ করার পরিকল্পনা তাদের।

কিন্তু দলবদলের বিশ্বস্ত সূত্র ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, বার্সেলোনার এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছে রিভারপ্লেট। আর এরই সুবাদে এগিয়ে এসেছে ম্যানচেস্টার সিটি এবং চেলসি। এমনকি পর্তুগিজ ক্লাব বেনফিকাও আগ্রহী এচেভেরির জন্য। এই ক্লাব থেকেই নিজের ইউরোপ যাত্রা শুরু করেছিলেন আরেক আর্জেন্টাইন তারকা আনহেল ডি মারিয়া।

এচেভেরি নিজে অবশ্য চান বার্সেলোনার হয়ে খেলতে। বিশ্বকাপের আগে এচেভেরি এক সাক্ষাত কারে বলেছিলেন, ‘রিভার প্লেটের মতো আমি বার্সেলোনাতে খেলতে চাই। আমি মেসির একজন ভক্ত। আমি তাকে সেখানে খেলতে দেখেছি। সেই ছোটবেলা থেকে আমি ক্লাবটির খেলা দেখে আসছি।’

গত এপ্রিলে অনূর্ধ্ব–১৭ কোপা আমেরিকা দিয়ে আলোচনায় আসেন এচেভেরি। ওই টুর্নামেন্টে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেন তিনি। নিজে করেন ৫ গোল, সতীর্থদের দিয়ে করান ৩টি। এরপর সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপেও এচেভেরি করেছেন ৫ গোল। ব্রাজিলের বিপক্ষে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে করেছেন হ্যাটট্রিকও।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...