সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / এক সপ্তাহের মধ্যে এইচএসসির স্থগিত পরীক্ষার রুটিন
Oplus_0

এক সপ্তাহের মধ্যে এইচএসসির স্থগিত পরীক্ষার রুটিন

 

স্টাফ রিপোর্টার:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তীতে বিভিন্ন থানায় থাকা প্রশ্নপত্র পুড়ে যাওয়ায় স্থগিত এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি আগামী এক সপ্তাহের মধ্যে দেওয়া হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

সোমবার সমকালকে এ তথ্য জানান আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

এর আগে ছাত্রদের আন্দোলনের সময় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে চলমান এইচএসসি ও সমমান পরীক্ষা দফায় দফায় স্থগিত করা হয়। তিন দফায় মোট আট দিনের পরীক্ষা স্থগিত করে বোর্ডগুলো।

পরে ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে পরীক্ষা নেওয়ার কথা জানানো হয়। তবে ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর বিভিন্ন থানায় হামলা ও অগ্নিসংযোগে প্রশ্নপত্র পুড়ে যাওয়ায় তথ্য জানিয়ে সব পরীক্ষা স্থগিত করা হয়।

এ বিষয়ে তপন কুমার সরকার জানান, পুড়ে যাওয়ায় প্রশ্ন নতুন করে ছাপিয়ে পরীক্ষা নিতে অন্তত এক মাস সময় লাগবে। তবে আগামী ৩০ দিনের মধ্যে বাকি পরীক্ষাগুলো নেওয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যে পরীক্ষার সূচি প্রকাশ করা হবে।

সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হবে– ছড়িয়ে পড়া এমন খবরের বিষয়ে তিনি বলেন, একটা ভুয়া খবর বের হয়েছিল, সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হবে। এটা আসলে ঠিক নয়। আগের সিলেবাসেই বাকি পরীক্ষাগুলো হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...