সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বরিশাল বিভাগ / একটি ভোটও কারচুপি হলে ভোট কেন্দ্র বন্ধ করা হবে

একটি ভোটও কারচুপি হলে ভোট কেন্দ্র বন্ধ করা হবে

মো: মোস্তফা কামাল (সুমন), বরিশাল সদর প্রতিনিধি : প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন- এবার একটি ভোটও কারচুপির চেষ্টা করা হলে তাৎক্ষনিক ঐ ভোট কেন্দ্রর ভোট করা হবে।

তাই এ বিষয়ে সকলকে সতর্ক করে তিনি সংশ্লীস্টদের আচরনবিধি কঠোরভাবে নিয়ন্ত্রনের নির্দেশ দেন। বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে বরিশালে প্রতিদ্বন্দ্বী প্রাথীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

বরিশাল বিভাগীয় কমিশনার শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠীত সভার শুরুতে সিইসি বলেন- ভোটের মাঠে অনিয়ম করতেই হবে, এই বিশ্বাস থেকে প্রাথীদের বেরিয়ে আসতে হবে। তিনি বলেন – রিটানিং কর্মকর্তারা ভোট পাল্টাতে পারেনা। কেন্দ্রে কেন্দ্রে ফল ঘোষণা করা হয়। প্রাথীরা ঘরে বসে জানতে পারে।

প্রধান সিইসি আরো বলেন- নানা কারণে এবারের ভোট নিয়ে কথা হচ্ছে।বিভিন্ন দেশ কথা বলছে আমাদের দেশ নিয়ে। অবাধ, সুস্থ, নিরাপক্ষ ভোটের দাবি আছে বিদেশিদের। প্রাথীদের সহায়তায় এবারের জাতীয় নির্বাচন সফল করতে চাই। সভায় নির্বাচন কমিশনের সচিব মহামোদ্দ জাহাঙ্গীর আলম, বরিশাল রেঞ্জ ডি আই জি জামিল হাসান, মেট্রো পলিটন পুলিশ কমিশিনার জিহাদুল কবির, জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও প্রাথিগণ উপস্থিত ছিলেন।

পরে নগরী শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় সিইসি বলেন- শেষ ভালো যার, সব ভালো তার, আসল দিনটি হলো ৭ জানুয়রী পোলিং ডে। আল্টিমেটলি যে জিনিসটা মূল্যায়ন হবে তা হলো পোলিং তা কেমন শুদ্ধ, পরিশুদ্ধ হলো। বিষয়টি মাথায় রাখার জন্য আমি সংশ্লীস্ট সকলকে বলছি।

তিনি বলেন- ভোটার যদি নিবিঘ্নে কেন্দ্রে এসে ভোট দিতে পারে আর প্রাথীদের পোলিং এজেন্টরা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করে তাহলে ভোট নিবিঘ্নে হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বরগুনায় রেমালের তান্ডবে  কৃষি খাতে ক্ষতির পরিমাণ ১৭৫ কোটি টাকা 

মঈনুল সুমন – বরগুনা জেলা প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বরগুনায় কৃষি খাতে ...