সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / উপজেলা নির্বাচন শ্রীপুর : জনমত জরিপে দুর্জয় এগিয়ে

উপজেলা নির্বাচন শ্রীপুর : জনমত জরিপে দুর্জয় এগিয়ে

 

সদরুল আইনঃ

নানাদিক বিবেচনায় এবার গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনটি বিশেষ গুরুত্ব বহন করছে।

কারন এই নির্বাচনের ফলাফলের উপর কপিতয় রাজনৈতিকের উত্থান পতনের সূচনা ঘটবে।কোন কোন রাজনৈতিককে হারিয়ে যেতে হবে এই জনপদের রাজনৈতিক দৃশ্যপট থেকে।আবার কারো কারো রাজনৈতিক জীবনের উত্থান নব দিগন্ত স্পর্শ করবে।

এই জনপদের মানুষের দৃষ্টি এখন হেভিওয়েট দুই প্রার্থি এড জামিল হাসান দুর্জয় ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল বিএ’র দিকে। রাজনৈতিক অতীত, পরিচিতি, পারিবারিক ব্যাকগ্রাউন্ড ও ব্যক্তি ইমেজে এড জামিল হাসান দুর্জয়ের ধারেকাছেও নেই কোন প্রার্থি।

তবে নানা প্রতিকূলতা, এই মূহুর্তের বাস্তবতায় আব্দুল জলিল যে কোন অঘটন ঘটিয়ে নতুন ইতিহাসের জনক যে হতে পারবেন না, সেকথাও হলফ করে বলার অবকাশ নেই।

যদি এবারের উপজেলা নির্বাচনে সাবেক এমপি, মন্ত্রী,শ্রীপুরের সিংহপূরুষ এড রহমত আলীর উত্তরসূরি এড জামিল হাসান দুর্জয় বিজিত হন তবে গাজীপুর-৩ আসনের রাজনীতির লাটাই তার হাতে চলে যাবে এতে সন্দেহের অবকাশ নেই।সেইক্ষেত্রে আগামি দিনে তাকে মহান সংসদেও দেখা যাবার সমুহ সম্ভাবনা তৈরি হবে।

অপরদিকে আব্দুল জলিল, শ্রীপুরের প্রথিতযশা বারবার নির্বাচিত মেয়র আনিছুর রহমান আব্দুল জলিলের মূখ্য নির্বাচনী উপদেষ্টা থাকায় আগামি বছরের পৌরসভা নির্বাচনে হয়ত তাকেও বিদায় নিতে হতে পারে।এক্ষেত্রে গুঞ্জণ রয়েছে মেয়র আনিছুর রহমানের স্থলাভিষিক্ত হবেন ব্যারিস্টার সজিব।

অন্যদিকে যদি আব্দুল জলিল বিজিত হন তবে এড জামিল হাসান দুর্জয়কে এই জনপদের রাজনীতি থেকে বিদায় নিতে হবে।জনশ্রুতি রয়েছে এমনটি ঘটলে এক্ষেত্রে আগামি দিনে এখানে তৃতীয় রাজনৈতিক শক্তির উত্থান ঘটবে এবং সেই শক্তির নিয়ামক শক্তি হবেন মেয়র আনিছুর রহমান এবং তিনিই হবেন গাজীপুর-৩ আসনের আওয়ামী লীগের কান্ডারি অর্থাৎ এমপি হওয়ার প্রধান দাবিদার।

আসছে ২১ মে’র ফলাফলে নির্ধারিত হবে এই জনপদে কার ভাগ্য দেবতা সুপ্রসন্ন হবে।কে সাফল্যের হাসি হাসবেন।

দৈনিক বর্তমান দেশ বাংলা পত্রিকার পক্ষ থেকে এখানে কথা বলা হয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে।তারা বলেছেন, এড জামিল হাসান দুর্জয়ের পরিচিতি,পিতার বিশাল কর্মদীপ্ত লোকবল,তার নিজের অর্জন,সব মিলিয়ে দুর্জয়কে পরাস্ত করার রাজনৈতিক শক্তি আব্দুল জলিলের নেই।

বিশেষ করে বিগত এমপি ইকবাল হোসেন সবুজের আমলে আব্দুল জলিলে বিতর্কিত কর্মকান্ডে এখানকার বহু মানুষ নির্যাতিত হয়েছে।তিনি এসবের পিছনে অদৃশ্যভাবে ছিলেন বলে অনেকেই অভিমত প্রকাশ করেছেন।

তাছাড়া আব্দুল জলিল এড জামিল হাসান দুর্জয়ের অনুসারি একজন নেতা মাত্র।এড রহমত আলী ও তার উত্তরসূরি জামিল হাসান দুর্জয়কে পরাস্ত করার মত রাজনৈতিক শক্তি আব্দুল জলিলের নেই।

জনমত জরিপে অপর শ্রেনীর মানুষ বলেছেন,অধিকাংশ কেন্দ্র, রাজপথ,তৃণমূল রাজনৈতিক ব্যক্তিত্ব আব্দুল জলিলের পাশে রয়েছেন।বিশেষ করে শ্রীপুরের মেয়র এবং অর্ধ ডজনেরও বেশি ইউপি চেয়ারম্যান আব্দুল জলিলের পাশে থাকায় সাধারন মানুষের মধ্যে ভোটের মাঠে আব্দুল জলিল এক মূর্তিমান আতঙ্ক এড জামিল হাসান দুর্জয়ের জন্য।

তারা বলেছেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে,ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে আসতে পারলে,এজেন্ট ও প্রচারণায় বাধা না থাকলে আব্দুল জলিলকে পরাস্ত করা জামিল হাসান দুর্জয়ের জন্য সহজ হবে না।

দল নিরপেক্ষ সাধারন মানুষ বলেছেন, নির্বাচন যেভাবেই হোক না কেন এড জামিল হাসান বা রহমত আলী পরিবারের সামনে দাড়ানোর মত শক্তি আব্দুল জলিলের নেই।

তারা বলেছেন শেষ হাসি দুর্জয়ই হাসবেন এবং এই জনপদে রাজনীতির বরপুত্র বা প্রধান নিয়ামক নতুন শক্তি হিসেবে দুর্জয়ের আবির্ভাব সময়ের ব্যাপার মাত্র।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ: হানিফ

  সদরুল আইন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ...