সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / উপজেলা নির্বাচনে একই সময়ে একই স্থানে জনসভার অনুমতি চেয়ে ৩ প্রার্থীর আবেদন

উপজেলা নির্বাচনে একই সময়ে একই স্থানে জনসভার অনুমতি চেয়ে ৩ প্রার্থীর আবেদন

খানসামা উপজেলা প্রতিনিধি:

 

সারাদেশে ধাপে ধাপে চলছে ষষ্ঠতম উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ২৯ মে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে দিনাজপুরের খানসামা উপজেলায়। প্রচারণার অংশ হিসেবে একই স্থানে একই সময়ে জনসভা আয়োজনের অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছেন এ উপজেলার ৩ জন চেয়ারম্যান পদপ্রার্থী।

জানা যায়, প্রচার-প্রচারণার শেষ দিন আগামী সোমবার (২৭ মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাট শহীদ মিনার চত্বরে জনসভা আয়োজন করতে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতাকারী হেলিকপ্টার প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, আনারস প্রতীকের প্রার্থী দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ্ ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অফিসার ইনচার্জ (ওসি) বরাবর লিখিত আবেদন করেছেন।

একই স্থানে একই সময়ে ৩ প্রার্থীর জনসভা আয়োজনের বিষয়টি প্রচার হলে এটি উপজেলা জুড়ে নির্বাচনী প্রচারণায় বাড়তি আলোচনার যোগ হয়েছে। তবে আইনশৃংখলা পরিস্থতি স্বাভাবিক রাখতে সজাগ রয়েছেন নির্বাচন কমিশন, উপজেলা প্রশাসন ও থানা পুলিশসহ সংশ্লিষ্টরা। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মো. রোস্তম আলী বলেন, জনসভা আয়োজনে অনুমতির বিষয়টি থানা পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখভাল করে। অবস্থা বুঝে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

তবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনী প্রচারণা চালাতে প্রার্থীদের বলা হয়েছে। একই সময়ে জনসভা করার আবেদনের বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, প্রচারণা শুরুর প্রথমদিনেই ৩ প্রার্থী আবেদন দিয়েছেন। তাঁদের সাথে কথা বলে সমন্বয় করে জনসভা আয়োজনের সময় ও ভেন্য‚ নির্ধারণ করা হবে যেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, শান্তিপ‚র্ণ ও সুষ্ঠু পরিবেশে প্রচার-প্রচারণা ও নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশনের সকল নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসন প্রস্তুত। এতে সকল প্রার্থী, সমর্থক ও ভোটারদের সহযোগিতা প্রয়োজন যেন অপ্রীতিকর কোন ঘটনা না ঘটে। উল্লেখ্য, খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে এই ৩ প্রার্থী ছাড়াও ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বী করছেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক রাকেশ গুহ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ: হানিফ

  সদরুল আইন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ...