সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / উত্তাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় : রংপুরে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা
Oplus_0

উত্তাল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় : রংপুরে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা

 

স্টাফ রিপোর্টার রংপুর :

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দ্রুত ভিসি নিয়োগের দাবিতে সড়ক অবরোধ করে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

দুপুর ১২ দিকে এই কর্মসূচি পালনে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শিক্ষার্থীরা একটি র‍্যালি বের করে রংপুরের প্রবেশদ্বার মর্ডান মোড়ের ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে। এতে সড়কের দুই ধারে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের ভাষ্যমতে, আবু সাঈদের আত্মহুতির মধ্যদিয়ে গণঅভ্যুত্থানের সৃষ্টি হয়েছে। অথচ সেই মহাবীরের বিশ্ববিদ্যালয়ে আজ ভিসি না থাকায় অভিভাবকহীন হয়ে পড়েছে।

ভেঙে গেছে একাডেমিক ও প্রশাসনিক কাঠামো। দফায় দফায় আল্টিমেটাম দিয়েও কোন সুরাহা হয়নি। তাই ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচির আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর ৪৮ ঘণ্টার এবং ৬ সেপ্টেম্বর ৫ কর্ম-দিবসের মধ্যে ভিসি নিয়োগ চেয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিকে আল্টিমেটাম দিয়েছিল সাধারণ শিক্ষার্থীরা। আল্টিমেটাম শেষ হলেও বেরোবিতে উপাচার্য নিয়োগ না দেওয়ায় শিক্ষার্থীরা ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচি ডাক দিয়েছে।

এদিকে আজ সোমবার রংপুর সার্কিট হাউজে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এবং সারজিস আলমের মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...