সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ইসলামি ব্যাংক আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভা

ইসলামি ব্যাংক আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভা

মুহাম্মদ মাসুম খান: ২৬ মার্চ,সোমবার, ২০২২ ইসলামি ব্যাংক টাওয়ার, ঢাকায় মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড কতৃক আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আ.ক.ম মোজাম্মেল হক, এমপি।অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ নাজমুল হাসান, পিএইচডি চেয়ারম্যান, ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ জয়নাল আবেদীন,ডাইরেক্টর ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক  বীর মুক্তিযোদ্ধা জনাব বেনজীর আহমেদ, এমপি সভাপতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, মেজর জেনারেল (অব.)ইঞ্জিনিয়ার আব্দুল, চেয়ারম্যান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটি প্রমুখ।

প্রধান অতথি তার বক্তৃতায় বলেন এদেশের কিছু রাজনীতিবিদ ধর্মকে প্রতিপক্ষ হিসেবে দাড় করিয়েছিল। যখনই ৫২ তে মাতৃভাষা বাংলার অধিকার আদায় করতে গেলে  একটা উপগোষ্ঠী  ইসলাম ধর্মকে প্রতিপক্ষ বানায়,কিছু জ্ঞান পাপী রাজনীতিবিদরা বলতেন বাংলা হিন্দুদের ভাষা, এই ভাষাকে রাষ্ট্র ভাষা করা যাবে না। ৫৪ এর যুক্তফ্রন্ট নির্বাচনেও ইসলাম ধর্মকে আবারো প্রতিপক্ষ হিসেবে দাড় করায়। এদেশের কিছু রাজনীতিবিদ বলতে শুরু করে যুক্তফ্রন্ট ক্ষমতায় আসলে পাকিস্তান থাকবে না,ইসলাম থাকবে না।

৭০ এর নির্বাচন এবং ৭১ এর মুক্তিযুদ্ধসহ সব সময় একটা গোষ্ঠি ধর্মকে প্রতিপক্ষ হিসেবে দাড় করিয়েছিল। অথচ সেই সাম্প্রদায়িক জামাত ইসলাম   ক্ষমতাকালীন সময়ে ইসলামের জন্য একটি কাজ ও করেন নি। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বাংলার মানুষকে সাংস্কৃতিক, অর্থনৈতিক, রাজনৈতিক এবং ধর্মীয় স্বাধীনতা এনে দেয়ার জন্য।বঙ্গবন্ধু  মাত্র সারে তিন বছরে জিডিপি ৯. অর্জন করেছিলেন, মাথাপিছু আয় ছিল২৭৮ ডলার। বঙ্গবন্ধুকে হত্যার পর ৭৫ এর পর এদেশে মাথা পিছু আয়  কমে হয়ে যায় ১০০ ডলার।

প্রধান অতিথি বর্তমানে অর্থনৈতিক বিভিন্ন  নির্দেশক তুলনা করে দেখার জন্য উপস্থিত ব্যাংক কর্মকর্তাদের  আহবান করেন।আজকে দেশ অর্থনৈতিক সহ সকল দিক থেকেই এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বিস্ময়কর নেতৃত্বের কারনে।বিশেষ অতিথির ভাষণে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বলেন আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে ঐক্যবদ্ধ হয়ে দেশ গঠন করতে হবে।জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে সাম্প্রদায়িক এবং স্বাধীনতা বিরোধী শক্তিকে বর্জন করার আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি এবং অন্যান্য নেতৃবৃন্দ ইসলাম প্রচার এবং ইসলামের জন্য বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর পূর্ব পূরুষ এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...