সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত 

ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে স্বাধীনতা কাপ আন্তঃসেশন ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে এটি অনুষ্ঠিত হয়। এতে ২০১৯-২০ সেশনকে ৫ উইকেটে পরাজিত করে বিজয়ী হয়েছে ২০১৮-১৯ সেশন।
ফইনালে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ২০১৯-২০ সেশন। নির্ধারিত ১২ ওভার শেষে তারা ৫৮ রান সংগ্রহ করে। এ দিকে ব্যাটিংয়ে নেমে ১১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬১ রান তুলে বিজয় লাভ করে ২০১৮-১৯ সেশন।
খেলায় ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন ২০১৮-১৯ সেশনের মাসউদ রানা। পুরো টুর্নামেন্টে তার ঝুলিতে সংগ্রহ হয়েছে ১১ উইকেট ও ৫০ রান। এ ছাড়া, ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন একই সেশনের রাব্বি হোসেন।
খেলা শেষে বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিরিনা খাতুন। এ সময় উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আল মামুন, ওবাইদুল হক, রিপোনুজ্জামান ও প্রভাষক হাবিবুর রহমান। এ ছাড়া, ফাইনাল খেলায় পরাজিত দলের হাতে রানার-আপ ট্রফি তুলে দেওয়া হয়।
বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিরিনা খাতুন বলেন, ‘ মেধা ও মনন গঠনে খেলাধূলার গুরুত্ব অপরিহার্য। শিক্ষার্থীদের সার্বিক বিকাশ ও মাদকের নেশা থেকে দূরে থাকতে খেলাধূলার কোনো বিকল্প নাই। আমরা নিয়মিত এই ধরনের টুর্নামেন্টের আয়োজন করতে চাই যাতে ক্লাস- পরীক্ষার বাইরেও শিক্ষার্থীরা নিজেদের মেলে ধরতে পারে। পাশাপাশি এর মাধ্যমে তারা তাদের দক্ষতা ও যোগ্যতার বিকাশ ত্বরান্বিত করার মাধ্যমে পরিপূর্ণ মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হতে পারবে বলে আমি মনে করি।’

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৮০ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক: তৃতীয় দিনেই আঁচ পাওয়া গিয়েছিল পঞ্চম দিনে গড়াবে না ...