সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / ইইউ পার্লামেন্টে ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি হওয়ার জন্য ক্ষমা চাইলেন জাকারবার্গ

ইইউ পার্লামেন্টে ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি হওয়ার জন্য ক্ষমা চাইলেন জাকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক: ফেসবুকে কয়েক মিলিয়ন ব্যবহারকারীর তথ্য বেহাত হওয়ার বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে হাজিরা দিয়েছেন মার্ক জাকারবার্গ। ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি হওয়ার জন্য মঙ্গলবার ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে ক্ষমা চেয়ে জাকারবার্গ বলেন, আমরা আমাদের দায়িত্ব সম্পর্কে ব্যাপকভাবে দৃষ্টিপাত করিনি। এটি একটি ভুল ছিল এবং আমি এটার জন্য দুঃখিত। খবর আনাদুলু এজেন্সির।

এর আগে মার্কিন কংগ্রেসে জাকারবার্গ স্বীকার করেছিলেন, তারা এমন উপভোক্তাদের তথ্যও সংগ্রহ করেন, যারা সরাসরি ইউজার নন। ইলিনয়ের ডেমোক্র্যাট ববি রাশ সে কথা শুনে বলেছিলেন, ‘এ তো এফবিআই নজরদারির সমতুল্য!’

ব্রিটেনের জিজ্ঞাসাবাদে অবশ্য জাকারবার্গ নিজে শামিল হননি। সংস্থার শীর্ষ প্রযুক্তি কর্মকর্তা মাইক শ্র্যোপফারকে পাঠিয়েছিলেন। ব্রিটেনের অভিযোগ, শ্র্যোপফার বেশ ভাসা ভাসা উত্তর দিয়েছিলেন।

সম্প্রতি ফাঁস হয় যে ক্যামব্রিজ অ্যানালাইটিকা নামের একটি প্রতিষ্ঠান কয়েক মিলিয়ন ফেসবুক ব্যবহারকারীর তথ্য চুরি করে। এবং সে তথ্য গত মার্কিন নির্বাচনে ট্রাম্পে পক্ষে প্রচারণার জন্য কাজে লাগানো হয়। এরপরই ফেসবুকের বিরুদ্ধে সমালোচনা শুরু হয়।

আর এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জাকারবার্গকে জিজ্ঞাসা করতে চিঠি পাঠায় মার্কিন কংগ্রেস, ব্রিটেনের পার্লামেন্ট এবং ইউরোপীয় ইউনিয়ন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ যেভাবে পরিচালিত হয়

  স্টাফ রিপোর্টার: ভারত-পাকিস্তান যুদ্ধে ইন্টেলিজেন্স ব্যুরোর ব্যর্থতার পরিচয় দেয়। সেই গোয়েন্দা ...