সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

মোঃ মজিবর রহমান শেখঃ প্রতিষ্ঠার ২৫ বছর পর এমপিওভুক্ত হওয়ায় ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ৩ নং বকুয়া ইউনিয়নের আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনিকে অভিনন্দন জানিয়েছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও এলাকাবাসী।

জানা গেছে ,১৯৯৭ সালে প্রত্যন্ত এলাকায় প্রতিষ্ঠানটি স্থাপনের পর থেকেই শিক্ষক ও কর্মচারী মানবেতর জীবন যাপন করত। প্রতিষ্ঠানটি ২০২২ সালে সরকারের ঘোষিত এমপিওভুক্তির তালিকাভুক্ত হওয়ায় শিক্ষক-কর্মচারীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারেক জানান- সরকারের সদিচ্ছা আরও সঠিক ও নীরপেক্ষ যাচাই বাছাইয়ে বিদ্যালয়টি এমপিওভুক্ত করণ হওয়ায় শিক্ষার আলো জ্বালাবে আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি। তিনি আরও জানান- বিদ্যালয়টির চতুর দিকে হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীরা এখানে পাঠদানে অংশগ্রহণ করে। বিদ্যালয়টিতে ষ্টাফ রয়েছে ১০জন ও ৩ জন কর্মচারী, ৩ শ্রেণীতে ১৫৮জন শিক্ষার্থী রয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম জানান- দীর্ঘদিন কষ্ট, ত্যাগ ও কঠোর পরিশ্রমের ফলে বিদ্যালয়টি আলোর মুখ দেখেছে। শিক্ষার্থীরা জানায়- বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারেক বিদ্যানুরাগী হওয়ায় প্রতিদিন তার পক্ষ থেকে সকল শিক্ষার্থীদের মাঝে টিফিন বিতরণ করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঢাবিতে ছাত্রশিবিরের আত্মপ্রকাশকে স্বাগত জানালো ছাত্রদল সম্পাদক

  ঢা:বি: প্রতিনিধি: দীর্ঘদিন পরিচয় আত্মগোপনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রকাশ্যে এসেছে ...